Home বঙ্গ বিশ্ববাংলা লোগো বিতর্কে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

বিশ্ববাংলা লোগো বিতর্কে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

by banganews

‘লোগোটা আমি তৈরি করেছিলাম। আমিই সরকারকে দিয়েছি। তার জন্য কোনও টাকা নিইনি। সরকারি স্কুলে সরকারের লোগো থাকলে সমস্যাটা কোথায়?’ সরকারি স্কুলে নীল সাদা ইউনিফর্ম ও জামায় লাগানো বিশ্ব বাংলার লোগো-বিতর্ক প্রসঙ্গে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দাঁড়িয়ে তিনি বলেন, “সরকার জামা তৈরির কাপড়টাও কিনে দিচ্ছে। কেন স্কুল ড্রেসে বিশ্ব বাংলার লোগো ব্যবহার করবেন? কে যেন একটা কেস করে দিয়েছে। আমি কোর্টের ব্যাপারে কোনও মন্তব্য করতে চাই না। তাঁরা তাঁদের সিদ্ধান্ত নেবেন। কিন্তু বলুন তো আমি আমার বাংলার নামটাকে ভুলি কী করে?”

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আর এটা তো প্রাইভেট স্কুলের জন্য নয়, সরকারি স্কুলের জন্য। যেখানে আমরা বিনা পয়সায় ড্রেস দিই, জুতো দিই। তাদের একটা সরকারের লোগো থাকবে না? জামা প্যান্টটা পাচ্ছে কোথা থেকে তারা? তারা তো বিশ্ব জুড়ে বাংলার নামটা বলবে, গর্ব করবে, এটা তো গর্ভমেন্টের ব্র্যান্ড।”

 

শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা ব্রাত্য বসুর

সরকারি নির্দেশিকা চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন এক মামলাকারী। সেই প্রসঙ্গেও তিনি বলেন, “কে একটা কোর্টে দিয়ে বলে দিল, ওটা নাকি তৃণমূলের লোগো। খোঁজই রাখে না। সবেতেই তৃণমূলের দোষ। লোগোটা আমি তৈরি করেছিলাম। আর তৈরি করে ওটা বাংলা সরকারকে দিয়েছিলাম। আইন করে ওটা বাংলা সরকারের কাছে আছে।”

You may also like

Leave a Reply!