Home বঙ্গ BGBS 2022: ‘শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত করা না হয়, রাজ্যপালের কাছে আর্জি মুখ্যমন্ত্রীর

BGBS 2022: ‘শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত করা না হয়, রাজ্যপালের কাছে আর্জি মুখ্যমন্ত্রীর

by banganews

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (Bengal Global Business Summit 2022) মঞ্চ থেকে ফের কেন্দ্রীয় এজেন্সি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও কেন্দ্রীয় এজেন্সি দিয়ে শিল্পপতিদের বিরক্ত করা হতে পারে বলে আশঙ্কাপ্রকাশ করেন তিনি। রাজ্যপাল জগদীপ ধনকড়কে এই বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছে তদ্বির করার আর্জিও জানান মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে আবেদন করে বলেন- ‘কেন্দ্রকে বলুন, এজেন্সি দিয়ে যেন শিল্পপতিদের বিরক্ত না করা হয়’। বুধবার, দেশ-বিদেশের শিল্পপতি ও প্রতিনিধিদের উপস্থিতিতে শুরু হল বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। গৌতম আদানি থেকে শুরু করে সঞ্জীব গোয়াঙ্কা, সজ্জন জিন্দাল-সহ সব শিল্পপতিরাই রাজ্যের বর্তমান সরকারের আমলে শিল্পস্থাপনে অনুকূল পরিবেশের কথা জানান । সবশেষে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী। সেখানেই বিনীতভাবে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে শিল্পপতিদের হেনস্থা করার বিষয়টি তুলে ধরেন তিনি। এদিন, BGBS-এর মঞ্চে শিল্পপতিদের স্বাগত জানান মুখ্যমন্ত্রী। বিনিয়োগের জন্যে রাজ্যে শিল্পের অনুকূল পরিবেশ তৈরি রয়েছে। সেই বিষয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যে বিনিয়োগের জন্য কেন্দ্রের সাহায্য প্রয়োজন। শিল্পপতিদের যেন এজেন্সি দিয়ে বিরক্ত করা না হয়। রাজ্যপালদের সম্মেলনে আপনি বিষয়টি তুলুন। “

বেসরকারি হাসপাতালে রোগীদের বিনামূল্যে পানীয় জল, স্বাস্থ্য কমিশনের আরও ৩ সুপারিশ

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর আগে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে দাঁড়িয়ে রাজ্যের শিল্প বিনিয়োগের পরিবেশের প্রশংসা করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বলেন, “আজ রাজ্য যা ভাবে, কাল গোটা দেশ তাই ভাবে। বাংলা জ্ঞানের পীঠস্থান। দেশকে পথ দেখায়।” রাজ্যে শিল্প বিনিয়োগের পরিবেশের প্রশংসাও করেন রাজ্যপাল। তবে কেন্দ্রীয় এজেন্সি নিয়ে মুখ্যমন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে কোনও প্রতিক্রিয়া দেননি রাজ্যের সাংবিধানিক প্রধান।

You may also like

Leave a Reply!