Home বঙ্গ মে মাসে ফের ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় সমাধান’, দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী

মে মাসে ফের ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় সমাধান’, দিনক্ষণ জানালেন মুখ্যমন্ত্রী

by banganews

মে মাসে ফের বসছে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প। হবে ‘পাড়ায়-পাড়ায় সমাধান’ও। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে সেই কর্মসূচির দিনক্ষণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই তালিকায় যুক্ত হচ্ছে সরকারি প্রকল্পের প্রচার উন্নয়নের পথে-ও।

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ২১-৩১ মে চলবে দ্বিতীয় পর্যায়ের ‘দুয়ারে সরকার’। এই ১০ দিন সরকারের বিভিন্ন প্রকল্প সংক্রান্ত আবেদনপত্র জমা পড়বে। ১ থেকে ৬ জুন মিলবে পরিষেবা। পাশাপাশি পাড়ায় সমাধানে গুরুত্ব দিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর নির্দেশ অনুসারে, ৫ মে থেকে ২০ মে চলবে পাড়ায় সমাধান কর্মসূচি। আলাদা ক্যাম্প হবে। এর পর আমজনতার কাছে সমাধান পৌঁছে দেওয়া হবে। মুখ্যমন্ত্রী জানান, পাড়ায় সমাধানকে গুরুত্ব দিতে হবে। কারণ এর মাধ্যমে ছোট ছোট কাজ করে দেওয়া যায়। পৌঁছে যাওয়া যায় মানুষের কাছেও। এই কর্মসূচি চলাকালীন সরকারি আধিকারিকেরা ছুটি নিতে পারবেন না বলেও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধুমাত্র রবিবার এবং সরকারি ছুটির দিনই ছুটি পাবেন তাঁরা।

আমাকে নয়, কংগ্রেসের দরকার সবল নেতৃত্ব, যোগদানের প্রস্তাব ফিরিয়ে পিকে-র টুইট

উল্লেখ্য, ২০২০ সাল থেকে শুরু হওয়া ‘দুয়ারে সরকার’ কর্মসূচির গত তিনটি পর্যায়ে রাজ্যের কয়েক লক্ষ মানুষ নানা সুযোগ-সুবিধা পেয়েছেন। এবার ফের নতুন নাম নথিভুক্ত করার সুযোগ থাকছে।

You may also like

Leave a Reply!