Home বিনোদন লকডাউনের সিনেমা, যা ভাবছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা

লকডাউনের সিনেমা, যা ভাবছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা

by banganews

কলকাতা, ১৬ সেপ্টেম্বর, ২০২০: ‘সিনেমাহল খুলে দিন। কাজ বাঁচান।’ সারা দেশ জুড়ে এই দাবিতে সরব হয়েছে বিনোদন জগতের বিভিন্ন সংগঠন। মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া, প্রোডিউসার‘স গিল্ড অফ ইন্ডিয়া, দ্য ইস্ট ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন-দের মতো সংস্থার তরফ থেকে কেন্দ্রের কাছে লিখিত আবেদন পাঠানো হয়েছে।

আরও পড়ুন ফের আদালতে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়, কিন্তু কেন?

সিনেমাশিল্পের সঙ্গে যুক্ত তারকারাও এ ব্যাপারে মুখ খুলছেন সম্প্রতি। বাংলা থেকে যেমন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলছেন, “লক ডাউনের পরিবর্তিত পরিস্থিতিতে ওটিটি প্ল্যাটফর্মের বাজার বেড়েছে। অনেক আন্তর্জাতিক বিনিয়োগও ভারতীয় ওটিটি মাধ্যমে দেখা যাচ্ছ, এটা আশার কথা। শিল্পী এবং কারিগরি কুশলীরা চমৎকার কাজও করছেন। তবে সিনেমার বিকল্প এটা কখনও নয়। একটা বিস্তৃত প্রেক্ষাপটে সকলে মিলে বসে দেখা সিনেমা আর নিজের ঘরে একলা বসে ওটিটি—এটা কখনওই এক নয়। সিনেমা সিনেমার জায়গাতেই থাকবে। ওটিটি বিকল্প হতে পারে না।”

আরও পড়ুন পোস্তা উড়ালপুল নিয়ে কি সিদ্ধান্ত রাজ্যের? জেনে নিন

সিনেমাহল খোলার অপেক্ষায় উদগ্রীব হয়ে আছেন ঋতুপর্ণা সেনগুপ্তও। হ্যাঁ, সিনেমাহল বরাবরই বিনোদন জগতের মেরুদণ্ড হয়ে থাকবে বলে মনে করেন ঋতু। তবে বিকল্প হিসেবে ওটিটি-কেও গুরুত্ব দিচ্ছেন তিনি। “যখন সমস্ত হল বন্ধ, রুজি রোজগারের টানে বিকল্পকে সামনে রাখতেই হবে। নইলে বিনোদনের নাভিশ্বাস। আর এটা একটা নতুন অভিজ্ঞতাও বটে। আজ থেকে বছর কুড়ি আগে অনলাইনে প্রোমো রিলিজও হত না। এখন সময় কত এগিয়েছে। এই অগ্রগতিকে মেনে নিতে হবে,” বলছেন ঋতুপর্ণা। তবে তাঁরও পাখির চোখ সেই ভিড়ে ঠাসা হাউজফুল সিনেমাহলের দিকে। এই তৃপ্তির কোনও বিকল্প হয় না যে!

You may also like

2 comments

Leave a Reply!