Home দেশ ২৫ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে ফের লকডাউন ? কেন্দ্রীয় সরকার যা জানাল

২৫ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে ফের লকডাউন ? কেন্দ্রীয় সরকার যা জানাল

by banganews

নয়াদিল্লি ১৫ সেপ্টেম্বর, ২০২০ : আগামী ২৫ সেপ্টেম্বর থেকে কোনও লকডাউন হবে না, গুজব উড়িয়ে জানিয়ে দিল কেন্দ্র। ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির নাম করে ইন্টারনেটে ব্যাপকভাবে প্রচারিত একটি স্ক্রিনশটের মাধ্যমে ছড়ায় এই গুজব। প্রেস ইনফরমেশন ব্যুরো এই গুজবকে সম্পূর্ণ উড়িয়ে দিয়ে, ‘বিভ্রান্তিকর তথ্য’ বলে উল্লেখ করে এর প্রচার রুখতে সতর্কতা জারি করেছে।

আরও পড়ুন সুশান্তের ফরেন্সিক রিপোর্ট নিয়ে বড়সড় আপডেট, জেনে নিন

এমডিএমএ করোনা সংক্রমণ বাগে আনতে সেপ্টেম্বরের ২৫ তারিখ থেকে পুনরায় লকডাউনের ডাক দিয়েছে, এজেন্সির অর্ডারের স্ক্রিনশটসহ এই ভুয়ো তথ্য ছড়িয়ে পড়ায় তৈরি হয় চাঞ্চল্য। সেই পোস্টে লেখা ছিল, “কোভিড-১৯ এর সংক্রমণ এবং মৃত্যুহার নিয়ন্ত্রণে রাখতে জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তর, পরিকল্পনা কমিশনের সঙ্গে মিলিতভাবে ভারতের কেন্দ্রীয় সরকার, প্রধানমন্ত্রীর দপ্তর এবং স্বরাষ্ট্র মন্ত্রককে আগামী ২৫ সেপ্টেম্বর ২০২০ থেকে দেশব্যাপী ৪৬ দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণার আর্জি জানাচ্ছে।”

আরও পড়ুন কেটে যাওয়া দুধ দিয়ে করুন গাছের পরিচর্যা

পিআইবি ফ্যাক্ট চেক নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে জানিয়েছে, এই দাবি সর্বতোভাবে মিথ্যে এবং এনডিএমএ পুনর্বার লকডাউন বহালের কোন অর্ডার ইস্যু করেনি। এরই সঙ্গে ইন্টারনেটে ছড়িয়ে পড়া ‘ফেক’ নোটিশটির ছবিও আপলোড করে দেওয়া হয়।

You may also like

1 comment

Leave a Reply!