Home দেশ “ছাত্রছাত্রীদের কথা শুনুন” NEET-JEE সমস্যা সমাধানে মমতার সুরেই বললেন সোনিয়া

“ছাত্রছাত্রীদের কথা শুনুন” NEET-JEE সমস্যা সমাধানে মমতার সুরেই বললেন সোনিয়া

by banganews

নয়াদিল্লি, ২৮ অগাস্ট ২০২০ : ‘ছাত্র-ছাত্রীদের কথা শুনুন’ সর্বভারতীয় স্তরে ইঞ্জিনিয়ারিং এবং ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার দিনক্ষণ নির্ধারণ নিয়ে জট কাটাতে শুক্রবার এক টুইটবার্তায় কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে এমন পরামর্শই দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

আরও পড়ুন পরীক্ষা নিয়ে রাজনীতি করা হচ্ছে, বললেন মমতা

সেই বার্তায় দলের সভানেত্রী বলেছেন, “আমার প্রিয় ছাত্র-ছাত্রীরা, আমি তোমাদের অবস্থা অনুভব করতে পারছি। তোমরা যে সংকটের মধ্যে পড়েছ তা নিয়ে আমরাও যথেষ্ট চিন্তিত। কবে, কিভাবে পরীক্ষা হবে এনিয়ে তোমরা এবং তোমাদের পরিবারও যথেষ্ট উদ্বেগের মধ্যে রয়েছে।”
তিনি আরও বলেন, “ছাত্র-ছাত্রীরা আমাদের ভবিষ্যৎ। উন্নত ভারত গড়তে আমরা তাদের উপরই নির্ভরশীল। তাই তাদের ভবিষ্যৎ নিয়ে যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন সে বিষয়ে তাদের মত থাকা জরুরি।”
এদিকে, ১৭ আগস্ট শিক্ষামন্ত্রকের সুপারিশে সমস্ত নিরাপত্তা বিধি মেনে সেপ্টেম্বরের নির্ধারিত দিনেই পরীক্ষা নিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।
কেন্দ্রীয় সরকারের প্রতি ক্ষোভ পোষণ করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেন, “আমি বুঝতে পারছি না কেন জোর করে কোনো সিদ্ধান্ত পড়ুয়াদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে?”

আরও পড়ুন এবছর পৌষমেলা হচ্ছে, সিদ্ধান্ত বিশ্বভারতীর

পাশাপাশি, NEET-JEE নিয়ে পশ্চিমবঙ্গ সহ ৬টি কেন্দ্র-বিরোধীদল শাসিত রাজ্যগুলি একজোটে সর্বভারতীয় এই প্রবেশিকা পরীক্ষার দিন নির্ধারণ নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার করার আর্জি জানিয়েছে।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কলকাতার মেয়ো রোড থেকে আজ যে ভার্চুয়াল সভার আয়োজন করা হয়েছিল, সেখানে বক্তৃতা দিতে গিয়ে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি বলেন, দেশের এই মহামারী অবস্থায় পরীক্ষা নেওয়া মানে ছাত্র-ছাত্রীদের আরও বিপদের মুখে ঠেলে দেওয়া। তাদের সমস্ত রকম সুরক্ষা দেওয়া আমাদের কর্তব্য।

You may also like

1 comment

Leave a Reply!