Home বঙ্গ প্রয়াত প্রাক্তন বিধায়ক ও সাংসদ আবু আয়েশ মন্ডল

প্রয়াত প্রাক্তন বিধায়ক ও সাংসদ আবু আয়েশ মন্ডল

by banganews

বঙ্গ নিউস, ৮ নভেম্বর, ২০২০ঃ  রাজনৈতিক মহলে আবারো নেমে এলো শোকের ছায়া। প্রয়াত হলেন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান আবু আয়েশ মন্ডল। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায়। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল 74 বছর। পরিবার-পরিজনদের অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বর্ধমানের মন্তেশ্বরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন দিল্লি থেকে প্রথম বিমানেই আমেরিকা যাচ্ছেন কমলা হ্যারিসের মামা

1991, 1996 এবং 2001 বিধানসভা নির্বাচনে মন্তেশ্বর থেকে সিপিআইএমের প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়ী হয়েছিলেন। এরপর 2006 লোকসভা নির্বাচনে সংসদ হিসেবে নির্বাচিত হন। এরপর তিনি মন্তেশ্বর এর বিধায়ক সাংসদ নির্বাচিত হয়েছিলেন।

2009 সালে ভারতীয় কমিউনিস্ট পার্টি আবু আয়েশ মন্ডলকে দল বিরোধী কাজের অভিযোগে দল থেকে বহিষ্কার করে। পরবর্তীকালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। 2011 সালে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও নিগমের চেয়ারম্যান হন। 2014 ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন। এরপর সাময়িক বিরতি নিলেও 2017 সালের 25 জুলাই আবারো পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন নিগমের চেয়ারম্যান পদের দায়িত্ব গ্রহণ করেন। এমন এক রাজনৈতিক নেতার আকস্মিক মৃত্যুতে স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে।

You may also like

Leave a Reply!