Home Uncategorized চলে গেলেন পুরনো বলিউডের নামী অভিনেত্রী কুমকুম

চলে গেলেন পুরনো বলিউডের নামী অভিনেত্রী কুমকুম

by banganews

চলে গেলেন বলিউডের আরেক প্রাচীন স্তম্ভ। ছয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী কুমকুম মঙ্গলবার সকাল ১১টা নাগাদ নিজের বাসভবনেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।
জনপ্রিয় পরিচালক-অভিনেতা গুরু দত্তের হাত ধরেই হিন্দি সিনেমায় পা রাখেন তিনি। তাঁর ছবির একটি গানে দর্শকদের মন জিতে নেন তিনি। এরপর অনেকগুলি ছবিতে পরপর কাজ করেন কুমকুম।

আরও পড়ুন হৃদরোগে চলে গেলেন বলিউডের জনপ্রিয় অ্যাকশন ডিরেক্টর

সালটা ১৯৫৪। কুমকুমকে খুঁজে আনলেন পরিচালক অভিনেতা গুরু দত্ত। সে সময় গুরু দত্ত ‘আর পার’ ছবিটি বানাচ্ছিলেন। আর সেই সিনেমারই ‘কভি আর কভি পার’ গানে একজন ভালো অভিনেত্রী তথা নৃত্যশিল্পীর দরকার ছিল। কাউকেই মনে ধরছিল না গুরু দত্তের। ওদিকে তৎকালীন রক্ষণশীল সমাজে কেউই আইটেম ডান্সার হিসেবে কাজ করতে রাজি হচ্ছিলেন না। এরপরই বিহারের মেয়ে কুমকুমের মধ্যে সেই স্কিল দেখতে পেয়ে তাঁকেই বেছে নিলেন। ‘কাভি আর কাভি পার লাগা তীরে নজর’ গানটি রীতিমতো হিট হয়ে যায়। এরপর আর ইন্ডাস্ট্রিতে ফিরে তাকাতে হয়নি বিহারের এই মেয়েটিকে।
এরপর আরও ১০০টির বেশি ছবিতে অভিনয় করেন। ‘মিস্টার এক্স ইন বম্বে’, ‘মাদার ইন্ডিয়া’, ‘সন অফ ইন্ডিয়া’, ‘কোহিনূর’, ‘উজালা’, ‘নয়া দৌড়’, ‘শ্রীমান ফান্টুস’, ‘এক সাপেরা এক লুটেরা’, ‘গঙ্গা কি লাহেরাঁ’, ‘রাজা ওর রৌনাক’, ‘আঁখে’, ‘লালকার’, এবং ‘গীত’-এর মতো সিনেমাগুলি এক্ষেত্রে উল্লেখ্য।
অভিনয়ের পাশাপাশি নাচেও তিনি ছিলেন সমান পারদর্শী।
তাঁর চলে যাওয়ার খবর শুনে লতা মঙ্গেশকর সহ অনেক বিশিষ্টজন টুইটারে শোকবার্তা জানিয়েছেন।

You may also like

Leave a Reply!