Home কলকাতা চালু হচ্ছে কলকাতা- লন্ডন সরাসরি বিমান পরিষেবা

চালু হচ্ছে কলকাতা- লন্ডন সরাসরি বিমান পরিষেবা

by banganews

কলকাতা, ৩ সেপ্টেম্বর, ২০২০ : কলকাতা থেকে লন্ডন সরাসরি বিমান পরিষেবার সুবিধা পেতে চলেছেন যাত্রীরা। বন্দে ভারত উড়ান প্রকল্পের দৌলতে ১৬ সেপ্টেম্বর থেকে এই পরিষেবা দেবে এয়ার ইন্ডিয়া।

আরও পড়ুন মাওবাদী নেতা গণপতির আত্মসমর্পণ নিয়ে জল্পনা অমূলক নয়, জানালেন বস্তারের আইজি

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত সপ্তাহে ২ দিন চলবে কলকাতা-লন্ডন বিমান। লন্ডন থেকে ইনবাউন্ড ফ্লাইট বুধবার এবং শনিবার আসবে কলকাতায়। কলকাতা থেকে বৃহস্পতিবার ও রবিবার বিমান পাড়ি দেবে লন্ডনে। এয়ার ইন্ডিয়া জানিয়েছে, ২৪ অক্টোবর পর্যন্ত বন্দে ভারত প্রকল্পে এই উড়ান চলবে। সাধারণভাবে আন্তর্জাতিক যাত্রী পরিবহন চালু না হওয়া পর্যন্ত, বন্দে ভারতে উড়ান প্রকল্পের আওতাধীনেই যাত্রীরা যাতায়াত করবেন।

তবে ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই কলকাতা থেকে লন্ডন পর্যন্ত সরাসরি উড়ান চালু করার জন্য একাধিকবার প্রস্তাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাই আশার কথা, বন্দে ভারত প্রকল্প বন্ধ হওয়ার পরেই সাধারণ আন্তর্জাতিক উড়ান পরিষেবার অংশ হিসেবে চালু থাকতে পারে কলকাতা-লন্ডন সরাসরি বিমান।

আরও পড়ুন হ্যাকিংয়ের শিকার খোদ প্রধানমন্ত্রী, শুরু তদন্ত

আপাতত ভারত সহ বেশকয়েকটি দেশ কোভিড পরিস্থিতিতে ‘এয়ার বাবল’ চুক্তি অনুযায়ী আন্তর্জাতিক বিমান পরিষেবা সচল রাখছে। ভারত-ব্রিটেন ‘এয়ার বাবল’ চুক্তির ফলে কলকাতা-লন্ডন ফ্লাইট চালু হচ্ছে।

You may also like

Leave a Reply!