Home বিদেশ মধুচক্রের অপরাধে সরকারি আধিকারিকদের গুলি করালেন কিম

মধুচক্রের অপরাধে সরকারি আধিকারিকদের গুলি করালেন কিম

by banganews

পিয়ং ইয়ং, ১১ অগাস্ট, ২০২০: গদিতে বসেই দেহ ব্যবসার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন। তা যে কথার কথা নয়, বোঝাও গেল। এবার ওই চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চার সরকারি আধিকারিককে প্রাণদণ্ড দিলেন তিনি।

আরও পড়ুন সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে নবান্ন থেকে সরছে মুখ্যমন্ত্রীর অফিস

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, কিম-এর নির্দেশ অনুসারে জুলাই মাসের ২০ তারিখ রাজধানী পিয়ংইয়ংয়ের রাস্তায় প্রকাশ্যে গুলি করা হয়েছে অভিযুক্ত সরকারি আধিকারিকদের। তাঁদের প্রত্যেকের বিরুদ্ধেই যৌনচক্র চালানোর অভিযোগ ছিল। এছাড়াও আরও দুই ব্যক্তিকেও গুলি করে হত্যা করা হয়েছে। জানা গিয়েছে, জনসাধারণের জন্য তৈরি স্নানঘরগুলিতে চলত মধুচক্র।
ওই চক্রের সঙ্গে জড়িত মহিলাদের প্রায় সকলেই পিয়ংইয়ং ইউনিভার্সিটির ছাত্রী। ওই কলেজগুলিকে নিয়মিত আর্থিক অনুদান দিতেন কিম।

আরও পড়ুন সময় নিয়ে এগোতে চায় কোভ্যাক্সিন

তবে আইনের থেকে কিম-এর শাসন বড়। উত্তর কোরিয়ার আইনে এই ধরনের অপরাধের ক্ষেত্রে ৫ বছরের কারাবাস ও শ্রমের সাজা হয়ে থাকে। কিন্তু অভিযুক্তদের সোজা গুলি করার নিদান দেন কিম। পিয়ংইয়ং পৌরসভার এক আধিকারিকের কথায়, ‘প্রকাশ্যেই গুলি করা হয় ওদের। চার জন্ পার্টির পদস্থ নেতা ছিল এবং দু’জন দালাল।’ তবে এতেই তদন্ত বন্ধ হয়নি। ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেককে খুঁজে বের করতেই হবে। কড়া হুকুম কিম-এর।

You may also like

Leave a Reply!