Home বিদেশ পদত্যাগ করলেন টিকটকের COO কেভিন মেয়ার

পদত্যাগ করলেন টিকটকের COO কেভিন মেয়ার

by banganews

ওয়াশিংটন, 27 অগাস্ট, 2020 : টিকটকের চিফ এক্সিকিউটিভ অফিসার কেভিন মেয়ার নিয়োগের তিন মাসের মধ্যেই পদত্যাগ করলেন। টিকটক যখন মার্কিন প্রশাসনের চাপিয়ে দেওয়া অনৈতিক বিধি-নিষেধের কৈফিয়ৎ চেয়ে টিকটক যখন আদালতের দ্বারস্থ সেই মুহূর্তে কোম্পানির সিইও’র পদত্যাগ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।
তার জায়গায় এখন কাজ চালাবেন ভেনেসা পাপ্পাস। তিনি টিকটক US এর ম্যানেজার হিসেবে যোগ দিয়েছেন।

ইতিপূর্বে মেয়ার দ্য ওয়াল্ট ডিজনি কোম্পানির শীর্ষ স্ট্রিমিং এক্সিকিউটিভ ছিলেন। জুন মাসের 1 তারিখ তিনি টিকটকে যোগ দেন। মার্কিন মুলুকে টিকটকের অভিভাবক সংস্থা ‘বাইটডান্স’ তাকে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ করে।

আরও পড়ুন জিএসটি কাউন্সিলের বৈঠক, থাকছেন বাংলার অর্থমন্ত্রী

টিকটক একটি ই-মেইল এর মাধ্যমে বিবৃতি দিয়ে তাদের সিইও মেয়ারের চলে যাওয়ার কথা এবং অন্তর্বর্তী প্রধান হিসেবে পাপ্পাসের নাম ঘোষণা করে।

ভারতে যে 59 টি চিনে অ্যাপের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তাদের মধ্যে টিকটক অন্যতম। গতমাসে মেয়ার ভারত সরকারকে একটি চিঠি লিখে জানিয়েছিল,”চিন প্রশাসন কখনোই তাদের কোম্পানির থেকে কোন দেশের নাগরিকদের তথ্য সম্পর্কিত কোন প্রকার নথি দাবি করেনি” এবং এও জানান যে “চাইলেও কোনোভাবেই টিকটক তা হস্তান্তর করবে না।”

আরও পড়ুন করোনা আবহে রাধাষ্টমী দিন ভক্ত শূন্য দক্ষিণেশ্বর আদ্যাপিঠ

‘বাইটডান্স’র প্রতিষ্ঠাতা এবং সিইও ইমিং জ্যাং একটি পৃথক চিঠিতে বলেন ,”আমরা যত দ্রুত সম্ভব এই ধরনের বিতর্কিত ইস্যুগুলোর সমাধান নির্ণয়ে তৎপর, গোটা বিশ্বেই অবিশ্বাস জনিত এই সমস্যার সম্মুখীন আমরা, বিশেষত মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতে।”

You may also like

1 comment

Leave a Reply!