Home দেশ তামিলনাড়ুর ঘটনায় নিন্দা করিনা-কমল হাসানের, পুলিশি নিগ্রহে মৃত আরও এক

তামিলনাড়ুর ঘটনায় নিন্দা করিনা-কমল হাসানের, পুলিশি নিগ্রহে মৃত আরও এক

by banganews

ধীরে ধীরে জমাট বাঁধছে তুতিকোরিন নিয়ে প্রতিবাদ। বলিউডের তারকাদের প্রতিবাদ আন্দোলনে ডাক দেওয়ার পরে তামিলনাড়ুর পুলিশ কাস্টডিতে বাবা-ছেলের মৃত্যুর বিরোধিতায় এবার সোচ্চার হলেন করিনা কাপুর।
“এই নৃশংসতা বরদাস্ত করা যায় না। ঘটনা যাই ঘটুক না কেন, তা নিয়ে আলোচনা হতেই পারে। আইনের বিচার আছে। তবে এমন বর্বরতা কেন! ভবিষ্যতে এ ঘটনা যেন আর ফিরে না আসে,” তাঁর পোস্টে লিখেছেন করিনা কাপুর খান।
প্রিয়াঙ্কা চোপড়া, তাপসী পান্নু, শিখর ধাওয়ান, করিনা কাপুর খান-রা পুলিশি নির্মমতার বিরুদ্ধে বিষোদ্গার করলেও দক্ষিণের কিংবদন্তি তারকা তথা রাজনীতিক কমল হাসান সরাসরি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী আর তাঁর প্রশাসনকেই মূল অভিযুক্ত হিসেবে দায়ী করেছেন।
পুলিশ কাস্টডিতে নিহত পি জয়রাজ আর তাঁর ছেলে বেনিকস-এর পরিবারের সঙ্গে কথা বলেছেন কমল হাসান এবং রজনীকান্ত, দুজনেই। কমল বলেন, “যে প্রশাসন এই ঘটনায় দোষী পুলিশের কথা প্রকাশ্যে আনতে পারে না, সে প্রশাসন নিজেই তো সবচেয়ে বড় দোষী।”

আরও পড়ুন জর্জ ফ্লয়েডের ছায়া ভারতেও, প্রতিবাদে উত্তাল প্রিয়াঙ্কা চোপড়া, শিখর ধাওয়ান

প্রসঙ্গত উল্লেখ্য, নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও তাঁদের মোবাইলের দোকান খুলে রেখেছিলেন জয়রাজ আর বেনিকস। সেই অপরাধে পুলিশি প্রহারে মৃত্যু হয় তাঁদের। এই দুই মৃত্যুকে ঘিরে প্রতিবাদে উত্তাল হয়ে উঠছে তামিলনাড়ু।
এদিকে ওই তামিলনাড়ুতেই পুলিশের প্রহারে আরও একজনের মৃত্যু হল। মৃতের নাম এন কুমারেসান (২৫)। পেশায় অটোচালক। ঘটনাটি ঘটেছে তেনকাশি অঞ্চলের বীরাকেরালামপুদুর থানায়। গত মে মাসে সম্পত্তি সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে কুমারেসানকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদের নামে অশ্লীল অপমান করা হয় বলে অভিযোগ। তার পরদিনও সাব ইন্সপেক্টরের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন কুমারেসান। থানাতেই তাঁকে নির্মমভাবে প্রহার করা হয়। বুকে এবং গোপনাঙ্গে পুলিশি বুটের সেই প্রবল আঘাত সইতে না পেরে একমাসের মাথায় কুমারেসানের মৃত্যু হয় বলে জানিয়েছে তাঁর পরিবার।

আরও পড়ুন গেঁটেবাতের প্রাচীন ওষুধে কমছে করোনা, মার্কিন গবেষণায় চাঞ্চল্য

কুমারেসানের মৃত্যুর পর বীরাকেরালামপুদুর গ্রামবাসীদের তীব্র বিক্ষোভের মুখে পুলিশ অভিযোগ নিতে বাধ্য হয়েছে বলে খবর। তবে কুমারেসানের মৃত্যুকে ‘রহস্যমৃত্যু’ হিসেবেই উল্লেখ করা হয়েছে পুলিশের ডায়েরিতে।

You may also like

3 comments