Home বিনোদন আফ্রিকা জঙ্গলে রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার! সৃজিতের পরিচালনায় বাংলা আর হিন্দিতে এবার কাকাবাবু-সন্তু জুটি

আফ্রিকা জঙ্গলে রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার! সৃজিতের পরিচালনায় বাংলা আর হিন্দিতে এবার কাকাবাবু-সন্তু জুটি

by banganews

বাংলার পরে এবার হিন্দিতেও আসছে কাকাবাবু। সৃজিতের পরিচালনায় এসভিএফ প্রযোজিত ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ আগামী ৪ই ফেব্রুয়ারি মুক্তি পাবে একসঙ্গে বাংলা ও হিন্দিতে।
‘মিশর রহস্য’ এবং ‘ইয়েতি অভিযান’-এর ব্যাপক সাফল্যের পর, সৃজিত মুখার্জি, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং আরিয়ান ভৌমিককে সঙ্গে নিয়েই বড়পর্দায় ফিরছে এই তিন সফল ত্রয়ী। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত এই ছবির ট্রেলার। দর্শকদের কাছে প্রশংসিতও হয়েছে। করোনা পরিস্থিতিতে প্রায় ২ বছর ধরে একাধিকবার পিছিয়ে গিয়েছে এই ছবির মুক্তি। তবু নতুন বছরে কাকাবাবুকে বড়পর্দায় দেখার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকরা।

মরুভূমি এবং পাহাড়ের পর এবার আফ্রিকার জঙ্গলে অ্যাডভেঞ্চারে মাতবেন বাংলার রাজা রায়চৌধুরী ওরফে কাকাবাবু। এই ছবির প্রেক্ষাপট কেনিয়া। সন্তুকে নিয়ে সেখানে বেড়াতে যান কাকাবাবু। নাইরোবি শহরে পা রাখার পরই ঘনীভূত হয় রহস্য। মাসাইমারার জঙ্গল থেকে আফ্রিকার বিখ্যাত মাসাই যোদ্ধা সবকিছুরই দেখা মিলবে এই ছবিতে। কাকাবাবু কি আফ্রিকার জঙ্গলের মধ্যে পর্যটকদের নিখোঁজ হওয়ার রহস্য উদঘাটন করতে পারবেন? নিখোঁজ হওয়ার পেছনে কি পশুরাই দায়ী নাকি এর পেছনে লুকিয়ে আছে কোনো গল্প? এই অ্যাডভেঞ্চারে কাকাবাবু আর সন্তুকে এবার কী বিপদের মুখোমুখি হতে হবে উত্তর খুঁজতে দেখতেই হবে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’।

সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘জঙ্গলের মধ্যে এক হোটেল’-এর উপর ভিত্তি করে, ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবিটি তৈরি করেছেন সৃজিত মুখার্জি। এই ছবিতে কাকাবাবুর ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং সন্তুর চরিত্রে দেখা যাবে আরিয়ান ভৌমিককে। ছবিটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বহুমুখী প্রতিভাবান অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকেও।

দুইবার জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি এই ছবি প্রসঙ্গে বলেছেন, “কাকাবাবুর প্রত্যাবর্তন আফ্রিকার জঙ্গলে একটি রোমাঞ্চকর অ্যাডভেঞ্চারের গল্প। কাকাবাবু সন্তুর সাথে কেনিয়ায় ঘুরতে যাওয়ার আগে রাত্রিবাসের জন্য পৌঁছেছেন মাসাই মারা এবং সেখান থেকে শুরু এই রোমাঞ্চের। গল্পের পাশাপাশি, কাকাবাবুর প্রত্যাবর্তনের প্রধান ইউএসপি হল এই ছবির লোকেশন। আমি নিশ্চিত যে দর্শকরা এই ছবির মাধ্যমে আফ্রিকার বন্যপ্রাণীর জীবন সম্পর্কে একটা স্পষ্ট ধারণা পাবেন দর্শকরা। কাকাবাবুর সব ছবিই আমার হৃদয়ের খুব কাছাকাছি আর বুম্বাদার সঙ্গে কাজ করা সবসময়ই আনন্দের। আমি কাকাবাবুর সমস্ত কাস্ট এবং কলাকুশলীদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ এতটা ডেডিকেশন দিয়ে কাজ করার জন্য। যদিও আমাদের কাছে বন্য প্রাণী নিয়ে কাজ করাটা চ্যালেঞ্জর ছিল, তবুও এই ছবির শুটিং করাটি মোটেও চাপের মনে হয়নি কারণ আমরা সেটে দারুণ মজা করেছি, সাথে সাথে আফ্রিকার জঙ্গলের সৌন্দর্যও উপভোগ করেছি।”

 

Acharya’s Pariwar! কথায় গানে শিল্পীসমাবেশে চাঁদের হাট

‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর সঙ্গীত পরিচালনা করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত এবং গানের কথা লিখেছেন প্রতিভাবান লেখক শ্রীজাত। বহুল প্রতীক্ষিত এই অ্যাডভেঞ্চার ফিল্ম সম্পর্কে আশাবাদী এই ছবির সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক মহেন্দ্র সোনিও। এসভিএফ এই ছবির প্রসঙ্গে জানিয়েছে, “কাকাবাবুর প্রত্যাবর্তন নিঃসন্দেহে এই বছরে সবচেয়ে বড় রিলিজগুলির মধ্যে একটি হতে চলেছে। আমরা টিজার মুক্তির পরে অসাধারণ সাড়া পেয়েছি। প্রথম দুটি ছবি এত ভালোভাবে গ্রহণ করেছেন দর্শকরা যে তৃতীয়টি বড় পর্দায় দেখার জন্য দর্শকদের উত্তেজনা ইতিমধ্যেই কল্পনা করা যায়। আমরা আশা করছি কাকাবাবু এবং সন্তুর এই রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার এবং আফ্রিকার বন্যপ্রাণীর ‘লার্জার-দ্যান-লাইফ’ এর মিলিত রসায়ন দর্শকদের মনে দীর্ঘকাল ধরে একটি স্মরণীয় অভিজ্ঞতা হয়ে থাকবে।”

You may also like

Leave a Reply!