Home দেশ জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষার রায় পুনর্বিবেচনার আর্জিতে বৈঠক

জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষার রায় পুনর্বিবেচনার আর্জিতে বৈঠক

by banganews

6 রাজ্যের মন্ত্রীদের করা পুনর্বিবেচনার আর্জি তে কোন হস্তক্ষেপ করতে চাইল না সুপ্রিম কোর্ট।
বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি বি আর গাভাই এবং বিচারপতি কৃষ্ণ মুরারি বেঞ্চ জানিয়ে দিল এই আবেদনের কোন মেরিট নেই. জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, পাঞ্জাব, রাজস্থান, ছত্রিশগড় এবং মহারাষ্ট্র।

আরো পড়ুন- কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অক্টোবরে
তাদের যুক্তি ছিল করোনাভাইরাস এবং লকডাউন এর সময় লক্ষাধিক পরীক্ষার্থীর জন্য এই মুহূর্তে পরীক্ষার ব্যবস্থা করা সম্ভব নয়। পরীক্ষা বাতিলের দাবিতে সুপ্রিমকোর্টে পুনর্বিবেচনার আর্জি জানানো হয় এই ছয় রাজ্যের তরফে।

আরো পড়ুন – ১৪ সেপ্টেম্বর থেকে চালু হতে পারে কলকাতা মেট্রো

গত শুক্রবার ছয় রাজ্যের মন্ত্রী সুপ্রিমকোর্টে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে বলেন, জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষার ব্যবস্থা করলে 25 লক্ষ পরীক্ষার্থীর স্বাস্থ্য গুরুতর সংকটের মুখে পড়তে পারে। আবেদনে আরো জানানো হয় 17 ই অগাস্ট দেওয়া রায় পুনর্বিবেচনা না করলে জয়েন্ট এন্ত্রন্স এবং নিট পরীক্ষার্থী দের সুরক্ষা এবং স্বাস্থ্য ক্ষতির মুখে পড়তে পারে। করোনাভাইরাস এবং লকডাউন এর কারণে বকেয়া থাকায় জয়েন্ট এন্ট্রান্স এবং নিট পরীক্ষা নিয়ে মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় দীর্ঘদিন ধরে পড়ুয়াদের ভবিষ্যৎ অনিশ্চিত থাকতে পারে না। দ্রুত পরীক্ষার ব্যবস্থা করার নির্দেশ দেয় শীর্ষ আদালত। এর পরেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর ডাকে বৈঠকে বসে। সেই বৈঠকেই সুপ্রিমকোর্টে 17 ই অগাস্ট এর রায় পুনর্বিবেচনার আর্জি জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়৷

You may also like

1 comment

Leave a Reply!