Home কলকাতা এখনও কেন এই অফিসারকে তাড়া করে বেড়াচ্ছে নকশাল আন্দোলন?

এখনও কেন এই অফিসারকে তাড়া করে বেড়াচ্ছে নকশাল আন্দোলন?

by Shreetama Bhattacharyya
Jammy banerjee

একদল তরুণ ঝাঁ-চকচকে নতুন প্রতিভা, যাদের মেরুদণ্ডটা সোজা, যারা তথাকথিত নিয়মকে প্রশ্ন করতে জানে, যারা ভাবে অনেকে মিলে করছে মানেই তা সঠিক বা যৌক্তিক নয়। এ রকমই প্রাণশক্তিতে ভরপুর একদল তরুণ প্রতিভার সঙ্গে আপনাদের পরিচয় হবে ’18 তে 72′ ছবিতে। অতি মারি পরিস্থিতিতে যেখানে বড় বড় প্রযোজকরাও ছবি বানাতে ভয় পাচ্ছেন সেখানে এক আইটি প্রফেশনাল চেষ্টা করল একটি নতুন ভাবনা সমাজকে উপহার দেওয়ার। এই ভাবনার কান্ডারী পরিচালক জ্যামি ব্যানার্জি।

18 te 72 Jammy banerjee

পশ্চিমবঙ্গের রাজনীতিতে উনিশশো বাহাত্তর সালটা স্মরণীয় হয়ে থাকবে। রক্তাক্ত সেই বছরই পশ্চিমবঙ্গ সাক্ষী হয়েছিল নকশাল আন্দোলনে, ছাত্রদের সশস্ত্র বিপ্লবের। সেই আন্দোলনের নানা মুহুর্ত কেন হঠাৎ এত বছর পরে আজকের সময় দাঁড়িয়ে ক্রমাগত স্বপ্নের মাধ্যমে তাড়া করে বেড়ায় স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ অফিসার অদ্রীশ বর্ধনকে? পেশাগত কারণ? ক্রমাগত ক্রিমিনালদের সঙ্গে থাকার জন্য অবচেতন মনে প্রভাব পড়ছে? নাকি অন্য কোন ঘটনা? যা অদ্রীশ নিজেও বুঝে উঠতে পারছে না?

18 te 72 movie
রহস্য-রোমাঞ্চ,অপরাধ জগতের সঙ্গে যোগ, অবচেতন মনের পরতে পরতে লুকিয়ে থাকা অজানা প্রশ্নের বুননে তৈরি ’18 তে 72’। পূর্ণদৈর্ঘ্যের এই ছবি মুক্তি পাবে সেপ্টেম্বর মাসের চব্বিশ তারিখ। ছবিতে অভিনয় করেছে জ্যামি ব্যানার্জি,কৌস্তভ ঘোষ,সুমা দে,গৌরব চক্রবর্তী,শমীক বোস, সৌরভ ভট্টাচার্য্য ও প্রমূখ।
এক কথায়, স্বপ্নের মাধ্যমে একটি টাইম ট্রাভেলে নিয়ে যেতে চলেছে এই ছবি।

You may also like

Leave a Reply!