Home দেশ মহারাষ্ট্রের দুটি গ্রাম দত্তক নিলেন অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ

মহারাষ্ট্রের দুটি গ্রাম দত্তক নিলেন অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ

by banganews

মুম্বই, ১৮ অগাস্ট, ২০২০: করোনা আবহে মানুষের পাশে দাঁড়াতে জ্যাকলিন ফার্নান্ডেজের অনবদ্য উদ্যোগ। মহারাষ্ট্রের দুটি প্রত্যন্ত গ্রাম তিনবছরের জন্য দত্তক নিলেন অভিনেত্রী। মহারাষ্ট্রের পাথারডি এবং সাকুর নামে ওই দুটি গ্রাম মিলিয়ে মোট দেড় হাজার বাসিন্দার অন্নসংস্থানের দায়িত্ব নিয়েছেন জ্যাকলিন। বিশ্বজোড়া ভয়াবহ অতিমারী পরিস্থিতিতে নিজের জন্মদিন পালনের জন্য এই উপায়ই বেছে নিয়েছেন তিনি।

আরও পড়ুন :  কলকাতা থেকে দেশের ৬ শহরে বিমান চলাচলে নিষেধাজ্ঞা শিথিল

মহারাষ্ট্রের পাথারভি এবং সাকুর মূলত অপুষ্টির শিকার। দারিদ্র্যসীমার অনেক নীচে তাদের অবস্থান। অনেকের বাড়িতেই দুবেলা হাঁড়ি চড়ে না। উপরন্তু বিগত কয়েক মাস ধরে চলা এই অতিমারীর তাণ্ডবে আরও বেহাল অবস্থা তাঁদের।
জ্যাকলিনের কথায়, “অনেক দিন ধরেই এমন একটা পরিকল্পনা ছিল যে দুঃস্থদের পাশে দাঁড়াব। আর এখন অতিমারীর প্রকোপে অনেকেরই খারাপ অবস্থা। আমরা ভাগ্যবান যে, প্রাথমিক চাহিদাগুলো নিয়ে আমাদের ভাবতে হয় না, কিন্তু সমাজের একটা শ্রেণি রয়েছে, যারা খুব কষ্টে দিন কাটাচ্ছে। তাই পাথারডি এবং সাকুর গ্রামের দেড় হাজার মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার কথা ভেবেছি। আগামী ৩ বছরের জন্য ওই গ্রামের মানুষদের অন্ন সংস্থানের পাশাপাশি, শিশুরা যাতে অপুষ্টিতে না ভোগে, সেদিকেও নজর দেব।”

You may also like

4 comments