Home দেশ বেঙ্গালুরু থেকে গ্রেফতার আইসিস জঙ্গিদের চিকিৎসক

বেঙ্গালুরু থেকে গ্রেফতার আইসিস জঙ্গিদের চিকিৎসক

by banganews

বেঙ্গালুরু, ১৯ অগাস্ট, ২০২০: বেঙ্গালুরুর সঙ্গে এবার আইসিস যোগ। নিষিদ্ধ জঙ্গি সংগঠনের মদতদাতা চক্ষুচিকিৎসক গ্রেফতার। জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আবদুর রহমান নামের এক চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। ওই চিকিৎসকের বিরুদ্ধে আইসিস জঙ্গিদের অস্ত্র জুগিয়ে ও অন্যান্যভাবে সাহায্য করার অভিযোগ এনেছে এনআইএ।

আরও পড়ুন করোনা মোকাবিলায় আন্তর্জাতিক সম্মান পাচ্ছেন ডা. নির্মল মাজি

এমএস রামাইয়া মেডিক্যাল কলেজে কর্মরত বছর ২৮-এর এই চিকিৎসক ২০১৪ সাল থেকেই আইসিস জঙ্গিদের চিকিৎসায় নিযুক্ত বলে খবর পেয়েছেন গোয়েন্দারা। সে বছরই ডাক্তারি পাশ করেন আবদুর। তারপর সিরিয়া যান। সেখানেই তার সঙ্গে জঙ্গিযোগের সূত্রপাত। ভারতে জঙ্গি কার্যকলাপ প্রসারে উদ্যোগী ইসলামিক স্টেট খোরাসান প্রভিন্সের বিষয়ে তদন্ত চলাকালীনই আবদুর রহমানের নাম উঠে আসে।
গোয়েন্দারা জানান, ১০ দিন আইসিস-এর শিবিরে থেকে ভারতে ফিরে আসে আবদুর। শুধু তাই নয়, অস্ত্রের বিষয়েও বিভিন্ন দায়িত্ব ছিল তার কাঁধে।

আরও পড়ুন করোনা মোকাবিলায় আন্তর্জাতিক সম্মান পাচ্ছেন ডা. নির্মল মাজি

ন্যাশানাল ইনভেস্টিগেশান এজেন্সির মুখপাত্র সোনিয়া নারাঙ জানান, জেরায় সিরিয়ার আইএসআইএস-এর মাথাদের সঙ্গে মেসেজের মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখার কথা স্বীকার করেছে আবদুর। ‘অপারেশন’ চলাকালীন আহত হলে কীভাবে নিজেদের সামলে নেওয়া যাবে, এ বিষয়েও তাদের পরামর্শ দিত আবদুর।

You may also like

Leave a Reply!