Home বিদেশ মধ্যপ্রাচ্যেও যুদ্ধের আশঙ্কা!ইরাকের মার্কিন দূতাবাসে ইরানের মিসাইল হামলা

মধ্যপ্রাচ্যেও যুদ্ধের আশঙ্কা!ইরাকের মার্কিন দূতাবাসে ইরানের মিসাইল হামলা

by banganews

মধ্যপ্রাচ্যেও যুদ্ধের আশঙ্কা। ইরাকের মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল ইরান। সূত্রের খবর, রবিবার মাঝরাতে উত্তর ইরাকের ইরবিল শহরের মার্কিন দূতাবাসের কাছে ১২টি ব্যালেস্টিক মিসাইল আছড়ে পড়ে। হামলার জেরে মার্কিন দূতাবাসের ক্ষতি না হলে সামনে দূতাবাসের সামনে থাকা একটি স্যাটেলাইট টিভি চ্যানেল কুর্দিস্তান ২৪-এর অফিস ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর চেয়ে বেশি ক্ষয়ক্ষতির কথা এখনও জানা যায়নি। এই হামলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

মধ্যপ্রাচ্যের দেশগুলিতে যে কোনও সময় হামলা চালাতে পারে ইরান বা ইরান মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীগুলি। এ বিষয়ে আগেই সতর্ক করেছিল আমেরিকা। সেই আশঙ্কাই সত্যি হল। মিসাইল হামলার তীব্র নিন্দা করে আমেরিকার বিদেশমন্ত্রক। হোয়াইট হাউজের তরফে বিবৃতি জারি করে বলা হয়, ইরাকের সার্বভৌমত্ব নষ্টের চেষ্টা করা হয়েছে। সে দেশে অশান্তি সৃষ্টি করার প্রচেষ্টা চালানো হচ্ছে। আমেরিকা এই হামলার তীব্র নিন্দা করছে। আরও জানানো হয় ইরাক এবং কুর্দিস্তান আঞ্চলিক সরকারের তরফে এই ঘটনার তদন্ত করা হবে।

 

সুমিতে ‘হিউম্যান করিডোর’, শহর ছাড়ছেন সাধারণ নাগরিকরা

এই ঘটনায় হামলার দায় স্বীকার করেছে ইরানের জঙ্গিগোষ্ঠী। উল্লেখ্য, দিন কয়েক আগে সিরিয়ার দামাস্কাসে ইরানের রেভলিউশনারি গার্ডের দুই সদস্যকে হত্যা করে ইরাক। সেই ঘটনার তীব্র নিন্দা করে বদলা নেওয়ার হুমকি দিয়েছিল ইরানের বিদেশমন্ত্রক। তার পরই ইরাকের মার্কিন দূতাবাস লক্ষ্য করে মিসাইল ছুঁড়ল ইরান।

You may also like

Leave a Reply!