Home খেলা আইপিএল শুরু আজ থেকে

আইপিএল শুরু আজ থেকে

by banganews

আমিরশাহি, ১৯ সেপ্টেম্বর, ২০২০ঃ  আজ থেকে শুরু ২০২০ আইপিএল। করোনা প্রকোপে এ বারের টুর্নামেন্ট হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। আইপিএল মানে ফোর, সিক্সার, বোলারের বিরুদ্ধে ব্যাটসম্যানের দাপট৷ কিন্তু আমিরশাহিতে এ বার সেই ছবি দেখার সম্ভাবনা কিছুটা কম কারণ মাঠগুলোর আয়তন বেশ বড়। কোথায় কোথায় খেলা হবে আসুন জেনে নিই-

শেখ জায়েদ স্টেডিয়াম (আবু ধাবি) ২০ হাজার দর্শকাসন বিশিষ্ট। এবছর আইপিএলে্র উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ২০০৪ সালে স্টেডিয়ামটি তৈরি হয়। ২০০৬ সালে এই স্টেডিযামে ভারত-পাকিস্তানের মধ্যে ফ্রেন্ডশিপ ওয়ানডে সিরিজ হয়েছিল। এ বারের আইপিএলের ১৯টি ম্যাচ হবে শেখ জায়েদ স্টেডিয়ামে। রাজস্থান রয়্যালস  সব চেয়ে সফল শেখ জায়েদ স্টেডিয়ামে।

আরও পড়ুন পুরোহিতদের ভাতা ঘোষণায় ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচি সমাতন ব্রাহ্মণ ট্রাস্টের

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আসন সংখ্যা ২৫ হাজার ৩০ হাজার পর্যন্ত দর্শক বসার ব্যবস্থা রয়েছে। ২০০৯ সালে তৈরি হয়। প্রথম ওয়ানডে ম্যাচ ছিল অস্ট্রেলিয়া ও পাকিস্তান-এর মধ্যে। এ বারের আইপিএলের ২৪টি ম্যাচ হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

শারজা ক্রিকেট স্টেডিয়াম ১৯৮২ সালে তৈরি হয়। আসন সংখ্যা ১৭ হাজার। ভারত-পাকিস্তানের একাধিক ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এই স্টেডিয়ামে। ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখানেই ঝড় তুলেছিলেন সচিন তেন্ডুলকর। সে বার ত্রিদেশীয় সিরিজ জিতেছিল ভারত। এ বারের আইপিএলের ১২টি ম্যাচ হবে শারজা স্টেডিয়ামে।

You may also like

Leave a Reply!