Home খেলা সম্ভবত ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল 

সম্ভবত ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল 

by banganews
আইপিএল শুরু হবার সম্ভাব্য তারিখ ১৯ সেপ্টেম্বর । ফাইনাল ৮ নভেম্বর, রবিবার। ৫১ দিন ৬০ টি ম্যাচ। প্রাথমিকভাবে ঠিক ছিল ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত আইপিএল আয়োজিত হবে। তবে বোর্ড সূত্রে খবর, টেলিভিশন সম্প্রচারকারী সংস্থার আবেদন অনুযায়ী টুর্নামেন্টের দিনক্ষণ বাড়াতে রাজি বিসিসিআই। তবে দিওয়ালির সময় টুর্নামেন্ট রাখা হবে না তাই এক সপ্তাহ এগিয়ে ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু করতে চাইছেন বোর্ড কর্তারা।
৪৪ দিনের বদলে ৫১ দিনের টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা। ইতিমধ্যেই আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়ে দিয়েছেন আইপিএল আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। শারজা, আবুধাবি এবং দুবাই এই তিনটি জায়গায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে তাই এই তিনটে জায়গাকেই বাছা হয়েছে ভেন্যু হিসেবে৷
টেলিভিশন সম্প্রচারকারী সংস্থার তরফে নভেম্বরে দিওয়ালি পর্যন্ত আইপিএল করার প্রস্তাব রাখা হয়েছিল বোর্ডের কাছে। কারণ সেই সময় বিজ্ঞাপনের সুযোগ থাকবে বেশি। তাই আর্থিক লাভ হবে৷ কিন্তু একদিনে দুটি করে ম্যাচ হলে টিআরপির ক্ষেত্রেও কিছুটা সমস্যা হয়। তবে বিসিসিআই টুর্নামেন্ট নভেম্বরের মাঝামাঝি নিয়ে যেতে রাজি নয়। কারণ ক্রিকেটারদের অস্ট্রেলিয়া সফরের আগে বিশ্রাম প্রয়োজন এবং কোয়ারেন্টাইনের নিয়ম মানতেই হবে।
ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন ডাবল লেগ হিসেবে প্রত্যেকটি দল প্রত্যেকের সঙ্গে দু’বার করে খেলবে।
সমস্ত ফ্র‌্যাঞ্চাইজির অনুশীলনের জন্য দুটি মাঠের ব্যবস্থা করা হচ্ছে দুবাইতে। বোর্ডের পক্ষ থেকে আইসিসির সদর দফতরের পাশে তাদের যে অ্যাকাডেমি রয়েছে সেখানেই দুটি মাঠ ভাড়া নেওয়া হচ্ছে। ফ্র্যাঞ্চাইজিগুলো সেখানেই অনুশীলন করবে।
বিভিন্ন দেশ থেকে ক্রিকেটারদের নিয়ে আসতে কোন রকম অসুবিধা না হয় তার জন্য আরব আমিরশাহীর দুটি বিমান সংস্থার সঙ্গে আলাদা করে কথা বলছে বোর্ড।
বোর্ড সূত্রে খবর কেন্দ্রীয় সরকারের থেকে অনুমতি পেলেই মিটিংয়ে বসবেন কর্তারা। বৈঠকের পরই চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা করা হবে আইপিএলের। তবে আগে থেকেই সমস্ত রকম প্রস্তুতি শেষ করে রাখতে চাইছেন বোর্ড কর্তারা।

You may also like

Leave a Reply!