Home দেশ সোমবারই দেশে ফিরছে ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার মরদেহ

সোমবারই দেশে ফিরছে ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার মরদেহ

by banganews

ইউক্রেনে নিহত ভারতীয় ছাত্র নবীন শেখারাপ্পার মরদেহ ফিরিয়ে আনা হবে সোমবার ভোরে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, বেঙ্গালুরুর বিমানবন্দরে নিয়ে আসা হবে খারকিভে নিহত ওই পড়ুয়ার মরদেহ। বোম্মাইয়ের কথায়, “২১ মার্চ রাত তিনটে নাগাদ পড়ুয়ার মরদেহ Kempegowda International Airport এ আনা হবে।” সূত্রের খবর মৃত ওই ছাত্রের দেহ সরাসরি নিয়ে যাওয়া হবে হাভেরির রানেবেন্নুরের চালাগেরি গ্রামে।

রাশিয়া ইউক্রেন যুদ্ধ চলাকালীন খারকিভের একটি বাঙ্কারে আশ্রয় নিয়েছিলেন নবীন। গত ১ মার্চ সকালে খাবার কেনার জন্য রাস্তায় বেরিয়েছিলেন তিনি। সে সময় আচমকাই রুশ সেনাবাহিনী শেল নিক্ষেপ করতে আরম্ভ করে। ওই ঘটনায় প্রাণ হারান নবীন।

https://thebanganews.com/ex-student-murder-his-teacher-after-30-years/

উল্লেখ্য, খারকিভ ন্যাশানাল ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন ২১ বছরের ছাত্র। সূত্রের খবর, চতুর্থ বর্ষের পড়ুয়ার কাছে যুদ্ধ শুরুর পরেই ইউক্রেন থেকে বেরিয়ে আসার সুযোগ ছিল। কিন্তু, কর্নাটকের পড়ুয়া চেয়েছিলেন, আগে জুনিয়াররা যুদ্ধ কবলিত দেশ ছাড়ুক। তারপর বাড়ির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। কিন্তু, এই সিদ্ধান্তই যে প্রাণ কেড়ে নেবে, তা ভাবতে পারেননি এই কৃতী ছাত্র। ৯৭ শতাংশ নম্বর পেয়েও দেশে ডাক্তারি পড়ার সুযোগ পাননি এই কৃতি ছাত্র। এনিয়ে একাধিকবার আক্ষেপের সুর ধরা পড়েছে তার পরিবারের তরফে।

You may also like

Leave a Reply!