Home দেশ গত ২৪-ঘণ্টায় করোনা সংক্রমণে বিশ্বরেকর্ড ভারতের, আক্রান্ত ৮৩,৮৮৩ জন

গত ২৪-ঘণ্টায় করোনা সংক্রমণে বিশ্বরেকর্ড ভারতের, আক্রান্ত ৮৩,৮৮৩ জন

by banganews

নয়াদিল্লি, ৩ সেপ্টম্বর ২০২০: গত ২৪ ঘন্টার পরিসংখ্যান যোগ করলে দেশের সংক্রমণ বেড়ে দাঁড়াল ১১,১৮,০৪৩ তে। কোভিড-১৯ সংক্রমণের নিরিখে ভারত বিশ্বে তৃতীয় স্থানাধিকারী। এখনো পর্যন্ত এই মরণব্যাধিতে মৃত্যু হয়েছে ২৭,৪৯৭ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ-এর যুগ্ম মন্ত্রকের তথ্যে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৪০,৪২৫ জন নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন, এবং মারা গিয়েছেন ৬৮১ জন। এটি সাম্প্রতিককালের দৈনিক সংক্রমনের নতুন রেকর্ড গড়েছে। দেশের আরোগ্যলাভের হার আজ সকাল পর্যন্ত ছিল ৬২.৬১ শতাংশ।

আরও পড়ুন সারা দেশে সবচেয়ে নিরাপদ রাস্তা কলকাতার

আনলক পর্বে স্বাস্থ্যবিধির নিষেধাজ্ঞা শিথিল হয়েছে অনেকাংশে। ফলে গত কয়েকদিনে দেশে আক্রান্তের গ্রাফ ঊর্ধগামী। এর মধ্যেই আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে মেট্রো, খুলছে মুক্তমঞ্চ, পাব। অনেকেই আশঙ্কা করছেন ব্রাজিলকে পিছনে ফেলে সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে আসবে ভারত।

মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা সর্বাধিক। ২৫ হাজারের বেশি। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু, সেখানে মৃত্যুর হার ৭.৫ হাজার ছাড়িয়েছে। তৃতীয় স্থানে কর্নাটক সেখানে মৃতের সংখ্যা প্রায় ৬ হাজার। এরপর দিল্লী ও সবশেষে পশ্চিমবঙ্গে। অরুণাচল প্রদেশের, মণিপুর, হিমাচল প্রদেশ, নাগাল্যান্ডের মতো রাজ্যে মোট আক্রান্ত ১০ হাজারের কম। মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে, নতুন করে ২,৯৭৬ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্ত ১,৬৮,৬৯৭ জন।

You may also like

Leave a Reply!