Home দেশ দেশজুড়ে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন : মহামারীর বিরুদ্ধে সংগ্রামের বার্তা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

দেশজুড়ে ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন : মহামারীর বিরুদ্ধে সংগ্রামের বার্তা প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রীর

by banganews

নয়াদিল্লি, ১৫ অগাস্ট, ২০২০ : শীঘ্রই ব্যাপকহারে কোভিড-১৯-এর প্রতিষেধক তৈরি করবে ভারত। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানমঞ্চ থেকে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি কোভিড যোদ্ধাদের সাধুবাদ জানান। দেশবাসীকে কোনও জিনিস আমদানির জন্য কারও ওপরে নির্ভর না করার কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ভারত কিছুদিন আগে পর্যন্ত যা বানাতেই জানত না, এখন সেই ভেন্টিলেটর ও পিপিই কিট রফতানি করছে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “করোনাভাইরাস জয়ী” ১৫০০ জন রোগী। মহামারীর বিরুদ্ধে দেশের সাধারণ নাগরিকদের দৃৃঢ় সংকল্পের প্রতীক রূপে তারা আজকের অনুষ্ঠানে যোগ দেন তাঁরা। সুরক্ষা ব্যবস্হার দায়িত্বে ছিলেন প্রায় ৪০০০ জন প্রতিরক্ষা কর্মী।

আরও পড়ুন :  দেশের করোনা পরিস্থিতি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন রাজঘাটে যান এবং মহাত্মা গান্ধীর উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এরপর তিনি লালকেল্লার দিকে রওনা হন, সেখানে জাতির উদ্দেশে ভাষণে স্মরণ করেন স্বাধীনতা সংগ্রামীদের এবং দেশবাসীকে আত্মনির্ভর হওয়ার বার্তা দেন।

রেড রোডে নেতাজি সুভাষচন্দ্র বোসের মূর্তিতে পুষ্পার্ঘ্য দিয়ে রাজ্যে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের শুভ সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর পুলিশ মেমোরিয়ালের বেদীতে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। আধাসামরিক সেনা এবং এনসিসি ক্যাডেটরা মুখ্যমন্ত্রীকে গার্ড অফ অনার দিয়ে অভ্যর্থনা জানান। এদিনের মঞ্চে মুখ্যমন্ত্রী করোনা যোদ্ধাদের সংবর্ধনা দেন। ডাক্তার, পুলিশ কর্মী, নার্স এবং পরিযায়ী শ্রমিকরাও ছিলেন অনুষ্ঠানে।

You may also like

2 comments

Leave a Reply!