Home বঙ্গ সাত দিনে সংক্রমণের হার ৭৫%

সাত দিনে সংক্রমণের হার ৭৫%

by banganews

ক্রমাগত বেড়ে চলেছে কোভিডের দৈনিক আক্রান্তের সংখ্যা। সংক্রমণ বাড়ছে কলকাতাতেও। আজ কলকাতা পুরসভা সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় ২৬০ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। গত বৃহস্পতিবার রাজ্য জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৩০ যা ৭ দিনের মধ্যে বৃদ্ধি পেয়েছে প্রায় ৭৫%। সুতরাং বাংলার মানুষ আবার আতঙ্কিত। এভাবেই কি আসছে তবে তৃতীয় ঢেউ?

রাজ্য স্বাস্থ্য দফতর প্রদত্ত করোনা ভাইরাসের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্য জুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩৩ জন, মৃত্যু হয়েছে ১৪ জনের। এক্ষেত্রে এটা লক্ষণীয় যে, পুজোর পরেই সংক্রমনের গতি ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। ২৩২ জন নতুন আক্রান্ত কে সাথে নিয়ে ৪৬ টি পজিটিভ কেস বেড়েছে তিলোত্তমায়। পাশাপাশি মৃত্যু হয়েছে ৫ জনের। যা নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১১৮।

এছাড়া অন্য জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ সব থেকে বেশি পাওয়া গিয়েছে। এই জেলায় আক্রান্ত হয়েছেন ১৪৩ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। এরপর আক্রান্তের দিক থেকে এগিয়ে আছে হুগলী। এই জেলায় আক্রান্ত হয়েছেন ৮২ জন। হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা সবেতেই আক্রান্ত হচ্ছেন আবার।

আরো পড়ুন

করোনা আক্রান্ত অনির্বাণ ভট্টাচার্য

তবে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা বাদ দিয়ে কোন জেলাতেই নতুন আক্রান্তের সংখ্যা ১০০ পেরিয়ে যায়নি।
রাজ্য সরকারের ওই বুলেটিন থেকে এই তথ্য পাওয়া যাচ্ছে যে, গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসের টেস্ট হয়েছে ৩৩ হাজার ১৮ টি। এদিন রাজ্য জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৭৭৫ জন। সার্বিক ভাবে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।

You may also like

Leave a Reply!