Home দেশ চাপের মুখে ফেসবুক ‘ব্যান’ করল বিজেপির বিধায়ক রাজা সিংকে

চাপের মুখে ফেসবুক ‘ব্যান’ করল বিজেপির বিধায়ক রাজা সিংকে

by banganews

নয়াদিল্লি ৩ সেপ্টেম্বর ২০২০ : বিরোধী দলের সমালোচনা এবং চাপের মুখে বৃহস্পতিবার তেলেঙ্গানা বিজেপির বিধায়ক টি রাজা সিংয়ের বিরুদ্ধে বিধি-নিষেধ আরোপ করে তাকে ফেসবুক এবং ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দেওয়া হয়।

ফেসবুকের মুখপাত্র একটি ইমেইল বিবৃতির মাধ্যমে জানিয়েছে, “আমরা রাজা সিংকে ‘ব্যান’ করতে বাধ্য হয়েছি কারণ তিনি ফেসবুকের প্লাটফর্মকে ব্যবহার করে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি বিদ্বেষ ও ঘৃণার প্রচার করেছেন যা আমাদের পাবলিক পলিসি লঙ্ঘন করে।”
ফেসবুকের বিবৃতিতে আরো জানানো হয় যে তাদের নীতি লঙ্ঘন যাচাইয়ের কর্মপদ্ধতি দীর্ঘমেয়াদী হওয়ায় অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ খানিক সময় সাপেক্ষ হয়েছে।

আরও পড়ুন বড় খবর! ফের PUBG সহ ১১৮টি চিনা অ্যাপ বন্ধের নির্দেশ সরকারের

ওয়াল স্ট্রিট জার্নালের একটি রিপোর্ট জাতীয় রাজনীতিতে ঝড় তোলে, এতে বলা হয় ব্যবসায়িক ক্ষতি এড়াতে ক্ষমতাসীন দলের বিধায়কের ঘৃণা প্রচারের প্রতি উদাসীনতা দেখাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। পক্ষপাতের অভিযোগে অভিযুক্ত হয় ফেসবুক পাবলিক পলিসির চিফ এক্সিকিউটিভ।

অন্যদিকে, মঙ্গলবার তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গকে চিঠি লিখে জানান উক্ত মাধ্যমের কর্মীরা নিজেদের রাজনৈতিক প্রবণতা প্রকাশ করায় তা একাধিক নির্বাচনের ফলকে প্রভাবিত করেছে। তার অভিযোগ একাধিক ক্যাবিনেট মিনিস্টার এবং প্রধানমন্ত্রীর নামে বিরক্তিকর মন্তব্য প্রচারিত হচ্ছে ফেসবুকে।

You may also like

2 comments

Leave a Reply!