Home বঙ্গ “দিদিই আমার নেত্রী”, ফের তৃণমূলে ফিরে মন্তব্য হুমায়নের

“দিদিই আমার নেত্রী”, ফের তৃণমূলে ফিরে মন্তব্য হুমায়নের

by banganews

কলকাতা, ৬ অগাস্ট, ২০২০: বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবীর। আজ বহরমপুরে একটি অনুষ্ঠানের মাধ্যমে তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন দলের চেয়ারম্যান সুব্রত সাহা। দিল্লিতে রীতিমতো ঢাকঢোল পিটিয়ে তাঁর হাতে গেরুয়া পতাকা তুলে দেওয়া হয়েছিল। কিন্তু মাত্র দুবছরের মধ্যেই নিজের ভুল বুঝতে পেরে তৃণমূলে ফিরলেন হুমায়ুন কবীর। দলে যোগ দিয়ে হুমায়ুনের বক্তব্য, ‘তৃণমূল ছেড়ে ভুল করেছিলাম। যতদিন রাজনীতি করব, ততদিন দিদিই আমার নেত্রী।’

আরও পড়ুন :  বেসরকারি বাসের কর সাময়িক মকুবের সিদ্ধান্ত নবান্নের

তবে দলবদল হুমায়ুনের কাছে একেবারেই নতুন নয়। প্রথমে রেজিনগর থেকে কংগ্রেসের টিকিটে বিধায়ক হন ২০১১ সালে। এরপরে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে মনোমালিন্যের জেরে কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে যোগদান ২০১২ সালে। বেশ কিছুদিন তৃণমূলের সাংগঠনিক পদ সামলানোর পর তৃণমূলের রাজ্য নেতৃত্বের সঙ্গে সংঘাত বাধে। তৃণমূল দল থেকে তাঁকে বহিষ্কার করে। এরপরে তিনি আবার কংগ্রেসে যোগদান করেন। সেখানেও টিকতে পারেননি তিনি। তারপর বিজেপিতে যোগদান করেন।

আরও পড়ুন :  ভাটপাড়ায় তৃণমূলকর্মীকে গুলির ঘটনায় মূল অভিযুক্তকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণ

গত লোকসভা ভোটে বিজেপির হয়ে মুর্শিদাবাদ কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন হুমায়ুন। এনআরসির জেরে বিজেপি নেতৃত্বের সঙ্গে মনোমালিন্যের জেরে বিজিপি ছেড়ে দেন। অবশেষে আজ সরকারিভাবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন হুমায়ুন।
প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন বিপ্লব মিত্র। বিপ্লব, হুমায়ুনের পর বিজেপি ছেড়ে আর কার কার তৃণমূলে ‘ঘর ওয়াপসি’ হয়, সেটাই দেখার।

You may also like

1 comment

Leave a Reply!