Home বঙ্গ খুলতে চলেছ হাওড়ার মঙ্গলা হাট

খুলতে চলেছ হাওড়ার মঙ্গলা হাট

by banganews

হাওড়া, ১২ সেপ্টেম্বর,২০২০ঃ দীর্ঘ লকডাউনের ফলে প্রায় ৬ মাস বন্ধ থাকার পর ফের খুলতে চলেছে হাওড়ার অন্যতম মঙ্গলা হাট। আনলক পর্ব চালু হওয়ার পর থেকে মঙ্গলা হাটের ব্যবসায়ীরা খোলার দাবী জানায়। এবার জেলাশাসকের তরফে টাস্কফোর্স গঠন করে মঙ্গলা হাট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন নাইট রাইডার্সে এবার মার্কিনি পেসার

সবদিক বিবেচনা করেই আগামী ১৯ তারিখ থেকে খুলে দেওয়া হচ্ছে হাওড়ার মঙ্গলা হাট। তবে বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। সংক্রমণ রুখতে স্যানিটাইজ করতে হবে, ক্রেতা বিক্রেতা সকলকেই মাস্ক পড়ে আসতে হবে, এর পাশাপাশি জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে তিনদিনের বদলে মাত্র একদিন এই হাট খোলা থাকবে। শুধুমাত্র শনিবার খোলা থাকবে মঙ্গলা হাট। শনিবার রাত ৯ টা থেকে পরেরদিন রবিবার সকাল ৬ টা পর্যন্ত খোলা থাকবে হাট। তবে অস্থায়ী কাউকে বসতে দেওয়া হবে না।

আরও পড়ুন অনলাইনে দুর্গাপুজো দিলে গায়েব করোনা, দাবি ওয়েবসাইটের

শুধুমাত্র স্থায়ী দোকানীরাই দোকান খুলতে পারবে। এই নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে অস্থায়ী ব্যবসায়ীদের মধ্যে। এই প্রসঙ্গে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে জমায়েত এড়াতেই এই সিদ্ধান্ত তবে অস্থায়ীদের ব্যবসায়ীদের জন্য অনত্র ব্যবস্থা করা হচ্ছে , পুজোর আগে তাঁদেরও ব্যবস্থা করে দেওয়া হবে। অন্যদিকে রাতে হাট খোলা থাকা নিয়ে বিক্রি ও নিরাপত্তা নিয়ে অনিশ্চয়তার দাবী তুলেছেন ব্যবসায়ীরা।

You may also like

Leave a Reply!