Home দেশ চিনের সঙ্গে বিশাল অঙ্কের চুক্তি বাতিল করল হিরো সাইকেল

চিনের সঙ্গে বিশাল অঙ্কের চুক্তি বাতিল করল হিরো সাইকেল

by banganews

এবার চিনা যোগ থেকে সরে এল হিরো সাইকেল। চিনের সঙ্গে বাণিজ্যিক চুক্তি বাতিল করে দিল জনপ্রিয় সাইকেল প্রস্তুতকারক এই সংস্থা। শুক্রবার হিরো সাইকেলসের চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর পঙ্কজ মুঞ্জল একথা ঘোষণা করেছেন।
তিনি বলেছেন, ”আগামী ৩ মাসে চিনের সঙ্গে আমাদের ব্যবসা করার কথা ছিল। কিন্তু আমরা সব পরিকল্পনা বাতিল করেছি। চিনা পণ্য বয়কট করতে আমরা অঙ্গীকারবদ্ধ”।

আরও পড়ুন ২.৮৯ লক্ষ টাকার সোনার তৈরি মাস্ক পরে পিম্পরি চিনচ্বাদের শংকর উঠে এলেন খবরের শিরোনামে

হাই-এন্ড বাইসাইকেলের যন্ত্রাংশ আমদানি করত হিরো সাইকেলস। পঙ্কজ মুঞ্জল আরও জানিয়েছেন, চিনা সংস্থার বিকল্প হিসেবে তাঁরা ব্যবসার জন্য অন্য বাজারের খোঁজে রয়েছেন। চিনের বিকল্প হিসেবে জার্মানির বাজার ধরতে মরিয়া মুঞ্জল। তিনি জানিয়েছেন,জার্মানিতে কারখানা গড়ার পরিকল্পনা রয়েছে হিরো সাইকেলের। এর ফলে ইউরোপের বাজারে নিজেদের জমি তৈরি করতে পারবেন তাঁরা।
মুঞ্জল আরও জানিয়েছেন, গত কয়েক মাসে বিশ্বজুড়ে বাইসাইকেলের চাহিদা বেড়েছে। সেই জোয়ারে হিরো সাইকেলের চাহিদাও বাড়ছে। তাঁর কথায়, লকডাউন পর্বে ছোট সংস্থাগুলো লোকসানের শিকার হয়েছে। সেকারণে হাই-এন্ড বাইসাইকেলের যন্ত্রাংশ যাতে সেই সব সংস্থা তৈরি করে বাজার ধরতে পারে, আপাতত সে ব্যবস্থা করাই সব বড় প্রতিষ্ঠানের লক্ষ্য হওয়া উচিত।

You may also like

1 comment

Leave a Reply!