Home আবহাওয়া জোড়া ঘূর্ণাবর্তে ফের বৃষ্টিপাতের সম্ভাবনা

জোড়া ঘূর্ণাবর্তে ফের বৃষ্টিপাতের সম্ভাবনা

by banganews

 

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সম্ভাবনা রয়েছে৷  নিম্নচাপের অভিমুখ হতে পারে ওড়িশা। রবিবার থেকে ভারী বৃষ্টি হতে পারে৷  দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরে অতিবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ক্রমশ এগিয়ে আসছে জোড়া ঘূর্ণাবর্ত। বাংলায় একটি ঘূর্ণাবর্ত আসবে ২৬ সেপ্টেম্বর। অন্য ঘূর্ণাবর্তটি আসবে ২৮ সেপ্টেম্বর। দক্ষিণ চিন সাগর থেকে আসবে দুটি ঘূর্ণাবর্ত।

দ্বিতীয় ঘূর্ণাবর্তটি অনেক বেশি শক্তি নিয়ে আছড়ে পড়তে পারে বঙ্গে এমনটাই জানা যাচ্ছে আবহাওয়া দপ্তর সূত্রে । ইতিমধ্যেই নবান্ন  সতর্কতা জারি করেছে৷

কলকাতা থেকে নিম্নচাপ দূরে সরে গেলেও তার লেজের ধাক্কায় বুধবার দুপুর থেকেই কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে বৃষ্টি হয়েছে। এমনিতেই চাষের জমি জলমগ্ন। ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে৷ কাঁচা রাস্তা, মাটির বাঁধেরও প্রবল ক্ষতি হয়েছে৷

 

বিশ্বের সেরা ১০০জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় মমতা এবং মোদী

উত্তর বঙ্গোপসাগরে হওয়া ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখা প্রবলভাবে সক্রিয় থাকায় দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া,ঝাড়গ্রাম মেদিনীপুরে  ভারী বৃষ্টি হবে।

দুদিনের টানা বর্ষণে কলকাতার একাধিক জায়গা জলমগ্ন৷ টালিগঞ্জ সার্কুলার রোড, তারাতলা, ভবানীপুর, মিন্টো পার্ক,  ঠনঠনিয়া, কলেজ স্ট্রিট, সেক্টর ফাইভ, কাঁকুড়গাছি, কৈখালি জলমগ্ন। গঙ্গায় জলের স্তর বাড়তে শুরু করেছে। করোনা, অজানা জ্বর, ডেঙ্গির আতঙ্ক রয়েছে৷  ফলে চিন্তায় স্বাস্থ্য কর্তারাও।

You may also like

Leave a Reply!