Home আবহাওয়া ভারী বৃষ্টির সম্ভাবনা আবার

ভারী বৃষ্টির সম্ভাবনা আবার

by banganews

অষ্টমী থেকেই বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু পুজো ক’টা দিন সামলে দিয়েছে আবহাওয়া। পুজো মিটতেই আবার মেঘের ঘনঘটা। কোথাও কোথাও বা বিক্ষিপ্ত বৃষ্টিও হচ্ছে আজ। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মূলত বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণেই এই বৃষ্টিপাত।

দশমীর দিন অর্থাৎ শুক্রবার কলকাতা-সহ বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। তবে শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী ১৭ অক্টোবর ও ১৮ অক্টোবর কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরের বেশ কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এই মুহূর্তে নিম্নচাপটি মধ্য-পশ্চিম বঙ্গোপসাগর ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর রয়েছে। যা ধীরে ধীরে অন্ধ্র প্রদেশ ও ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প দক্ষিণবঙ্গে প্রবেশ করছে। হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে।

আরো পড়ুন

আবার নিম্নচাপ – পুজোয় ভাসতে পারে কলকাতা

রবিবার ও সোমবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতায় প্রতি ঘণ্টায় হাওয়ার গতিবেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদের। তাদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ১৭ অক্টোবর ও ১৮ অক্টোবর যেন কোনও মতেই মৎস্যজীবীরা সমুদ্রে না যান তার জন্য সতর্ক করা হয়েছে। ইতিমধ্যেই আবহাওয়া দফতর জানিয়েছে, এই নিম্নচাপের ফলে ক্ষতিগ্রস্থ হতে পারে জনজীবন।

You may also like

Leave a Reply!