Home কলকাতা অভিভাবকদের জন্য সুখবর, স্কুল ফি কমাতে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

অভিভাবকদের জন্য সুখবর, স্কুল ফি কমাতে কড়া নির্দেশ সুপ্রিম কোর্টের

by banganews

বঙ্গ নিউস, ২৯ অক্টোবর, ২০২০ঃ  স্কুলপড়ুয়াদের অভিভাবকদের স্বস্তি দিল সুপ্রিমকোর্ট। বেসরকারি স্কুলগুলির বেতন বাড়ানো যাবে না। কলকাতা হাইকোর্টের রায়কে মান্যতা দিল দেশের সর্বোচ্চ আদালত। বেসরকারি স্কুলগুলিতে ২০ শতাংশ ফি কমাতে হবে বলে নির্দেশ। বেসরকারি স্কুলের ফি কমানোর দাবিতে বারাসত ও মধ্যমগ্রাম সহ বিভিন্ন জায়গার একাধিক বেসরকারি স্কুলের অভিভাবকরা মিছিল, মিটিং, আন্দোলন করেন। শীর্ষ আদালতের রায়ে স্বাভাবিকভাবে খুশি অভিভাবকরা৷

আরও পড়ুন আসন্ন কালীপুজোয় চালু হচ্ছে না দক্ষিণেশ্বর মেট্রো

করোনা আবহে দেশের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে স্কুলের বেতন কমানো ও অনলাইনে ক্লাস নেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু কর্মীদের মাইনে দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে স্কুল কর্তৃপক্ষকে।

গত 13 অক্টোবর কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, চলতি বছরের এপ্রিল মাস থেকে যেহেতু স্কুল খোলা যায়নি, তাই এপর্যন্ত সমস্ত বোর্ডের 145টি বেসরকারি স্কুলকে ন্যূনতম ২০ শতাংশ ফি মকুব করতে হবে। বর্তমান অর্থবর্ষে কোনওভাবেই ফি বৃদ্ধি করা যাবে না। যেহেতু শিক্ষার্থীরা লকডাউনে লাইব্রেরি, ল্যাবরেটরি ইত্যাদি ব্যবহার করেনি, তাই তার জন্য কোনওভাবেই টাকা নেওয়া যাবে না।

আরও পড়ুন পরিস্থিতি প্রতিকূল, পিছিয়ে গেল চলচ্চিত্রোৎসব

আদালতের নির্দেশ ছিল কোনও স্কুল যদি ২০২০-২১ অর্থবর্ষে শিক্ষক, শিক্ষাকর্মীর বেতন বাড়ায়, তাহলেও কোনওভাবেই তার জন্য পড়ুয়াদের থেকে বেশি টাকা নেওয়া যাবে না। এই রায়কে চ্যালেঞ্জ করে কয়েকটি স্কুল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়।

You may also like

Leave a Reply!