Home বঙ্গ আজ থেকে অতিরিক্ত ১৪ টি ট্রেন দক্ষিণ পূর্ব রেলে

আজ থেকে অতিরিক্ত ১৪ টি ট্রেন দক্ষিণ পূর্ব রেলে

by banganews

বঙ্গ নিউস, ১৭ নভেম্বর, ২০২০ঃ লোকাল চালু হতেই ক্রমশ বাড়তে শুরু করেছে যাত্রীদের ভিড়। আর সে কথা মাথায় রেখে মঙ্গলবার থেকে বাড়তি ১৪ টি লোকাল ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল। সাতটি ট্রেন চলবে আপ লাইনে। বাকি সাতটি চলবে ডাউন লাইনে। এর ফলে সাধারণ মানুষের আরও সুবিধা হবে বলেই মনে করছে ভারতীয় রেল। ইতিমধ্যে রেলের তরফে এই বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।অতিরিক্ত ট্রেনগুলি মূলত – হাওড়া থেকে খড়গপুর, মেচেদা, পাশকুড়া, মেদিনীপুর শাখায় চলবে।

আরও পড়ুন কবে খুলবে পুরীর জগন্নাথ মন্দির?

এখনও আয়ত্তে আসেনি করোনা। কিন্তু পেটের তাগিদে বহু দূর এলাকা থেকে মানুষকে কাজে আসতে হচ্ছে শহর এবং শহরতলিতে। তাই লোকাল ট্রেন চালু না হওয়ার কারণে ক্রমশ ক্ষোভ বাড়ছিল। বিভিন্ন স্টেশনে শুরু হয় যাত্রী বিক্ষোভ। এই অবস্থায় লোকাল চালু করতে উদ্যোগ নেয় রাজ্য। দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, পরিষেবা শুরুর পর থেকে রোজ ৮১ টি লোকাল ট্রেন চালানো হয়েছে। কিন্তু যাত্রীদের ভিড় ক্রমশ বাড়ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে মঙ্গলবার থেকে আপ ও ডাউন মিলিয়ে ৯৫ টি লোকাল ট্রেন চলবে।

দিনের ব্যস্ত সময়ে এই ট্রেনগুলি চালানো হবে। উৎসব শেষ৷ কাজে ফিরছে মানুষ। পূর্ব রেলের হাওড়া-শিয়ালদহ শাখায় চাপ বাড়বে বলেই মনে করা হচ্ছে। আর সেই চাপ সামলাতে পূর্ব রেল কর্তৃপক্ষ বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।
সূত্রের দাবি, মঙ্গলবার থেকে শিয়ালদহ শাখায় ৫৩৫টির বেশি ট্রেন চলবে। অন্যদিকে, হাওড়া শাখায় ট্রেনের সংখ্যা বেড়ে হবে সাড়ে তিনশোর বেশি। এর ফলে সাধারণ মানুষের আরও সুবিধা হবে।

You may also like

Leave a Reply!