Home দেশ বিনামূল্যে ভ্যাকসিন পাবে দেশবাসী, ঘোষণা কেন্দ্রের

বিনামূল্যে ভ্যাকসিন পাবে দেশবাসী, ঘোষণা কেন্দ্রের

by banganews

কেন্দ্রের তরফে ঘোষণা করা হলো বিনামূল্যে ভ্যাকসিন পাবেন দেশবাসী। করোনা সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এখনো পর্যন্ত কোনো আশার আলো দেখা যায়নি। যদিও ভারত বায়োটিক আগামী জুন মাসের মধ্যে ভ্যাকসিন নিয়ে আসার জন্য তৈরি হচ্ছে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ প্রতাপ সারঙ্গী জানিয়েছেন, ভ্যাকসিন একেবারে বিনামূল্যে দেওয়া হবে দেশের মানুষকে। এর জন্য মাথাপিছু সরকারের খরচ হবে 500 টাকা। যদিও বিহার ভোটের আগে বিহারের মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার কথা শুনে বিরোধীরা দাবি করছে ভ্যাকসিন নিয়ে রাজনীতি করা হচ্ছে।

পরের আগমনীর আর পুরো একবছরও বাকি নেই

স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষ বর্ধন জানিয়েছেন আগামী বছরের জুলাই মাসের মধ্যে 25 কোটি ভারতবাসীকে ভ্যাকসিন দেওয়ার টার্গেট নিয়েছে কেন্দ্র। তিনি বলেন ভ্যাকসিন প্রস্তুত হয়ে গেলে বেশিরভাগ মানুষের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে কেন্দ্র। জুলাই মাসের মধ্যে অন্তত 400 থেকে 500 মিলিয়ন ডোজ কেন্দ্রের হাতে আসবে বলে তিনি জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর আশ্বাস দিয়েছেন ভারতে বিশ্বের সবথেকে বড় ভ্যাকসিন উৎপাদনকারী দেশ। এই ক্রাইসিসে পুরো মানবজাতিকে সাহায্য করতে ভ্যাকসিন উৎপাদন ও ডেলিভারি করবে ভারত। ভারতের ফেজ ৩ ট্রায়ালের দিকে এগোচ্ছে। বিভিন্ন দেশের চিকিৎসাক্ষেত্রে সহায়তা করবে বলেও আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷

You may also like

Leave a Reply!