Home কলকাতা অনলাইন ফুড ডেলিভারি সংস্থার নামে প্রতারণা, প্রায় ৯৫ হাজার টাকা খোয়ালেন মহিলা চিকিৎসক

অনলাইন ফুড ডেলিভারি সংস্থার নামে প্রতারণা, প্রায় ৯৫ হাজার টাকা খোয়ালেন মহিলা চিকিৎসক

by banganews

কলকাতা, ২৬ অগাস্ট, ২০২০ঃ অনলাইনে খাবার অর্ডার দিয়ে প্রতারণার শিকার হলেন মহিলা চিকিৎসক। তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হল মোটা অঙ্কের টাকা।

নেতাজি নগর এলাকার ওই চিকিৎসক, একটি নামী খাবার সরবরাহকারী সংস্থা থেকে কিছু খাবার অর্ডার করেছিলেন। করোনা আবহে সামাজিক দূরত্ব বজায় রাখতে নিয়মমতো খাবারের দাম মিটিয়ে দিয়েছিলেন অনলাইনেই। শেষ মুহূর্তে অর্ডার বাতিল হয়ে যাওয়ায়, টাকা ফেরত পাওয়ার জন্য তিনি ওই সংস্থার কাস্টমার কেয়ারে যোগাযোগ করেন। কাস্টমার কেয়ারের নম্বরে ফোন করতেই এক ব্যক্তি নিজেকে খাবার সরবরাহকারী সংস্থার কর্মী বলে পরিচয় দেন এবং বলা হয় তিনি এখনই তাঁর প্রাপ্য টাকা পেয়ে যাবেন। তার জন্য শুধু তাদের পাঠানো কিউআর (QR) কোডটি স্ক্যান করতে হবে। তারপরেই অনলাইন ওয়ালেটের মাধ্যমে তাঁকে টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন সাহিত্যিক মনোরঞ্জন ব্যাপারীকে লাইব্রেরিতে চাকরি দিলেন মমতা

তখনও পর্যন্ত ওই মহিলা টের পাননি তাঁর জন্য কী বিপদ অপেক্ষা করছে।

কিউআর কোডটি স্ক্যান করা মাত্রই মোবাইলের যাবতীয় খুঁটিনাটি তথ্য জেনে নেয় সাইবার অপরাধীরা। মহিলার তিনটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোট ৯৪ হাজার ৭৮৮ টাকা হাতিয়ে নেয় তারা।

মহিলা পরে ব্যাংকের সঙ্গে যোগাযোগ করলে ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, বিভিন্ন সংস্থার জাল ওয়েবসাইট তৈরি করে টাকা হাতানোর ফাঁদ পাতছে দুষ্কৃতীরা।

ওই মহিলা চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে নেতাজিনগর থানার পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ঝাড়খণ্ডের একটি বিশাল চক্র ‘জামতাড়া গ্যাং’ এর হাত রয়েছে এই ঘটনায়।

You may also like

Leave a Reply!