Home স্বাস্থ্য ট্রোলের মুখে বিজ্ঞাপন উঠিয়ে নিল ফরচুন সংস্থা

ট্রোলের মুখে বিজ্ঞাপন উঠিয়ে নিল ফরচুন সংস্থা

by banganews

বঙ্গ নিউস, ৫ জানুয়ারি, ২০২১ঃ

জিম করতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের আচমকা ব্ল্যাক আউট। জানা যায় হৃদরোগে আক্রান্ত সৌরভ৷ এরপর শুরু হয় ট্রোল। বিজ্ঞাপনে ফরচুন অয়েল দাবি করেছিল, হার্ট ভালো রাখে ফরচুন তেল৷ তাই সোশাল মিডিয়ায় ট্রোল শুরু হয় যে বিজ্ঞাপন মিথ্যে দাবি করেছিল।

গত বছর জানুয়ারিতে সৌরভকে ফরচুন রাইস ব্র্যান অয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ঘোষণা করা হয়েছিল। যে বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল, হৃৎপিন্ড স্বাস্থ্যকর রাখবে সেই তেল। সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়। এই পরিস্থিতিতে ফরচুন তেলের সব বিজ্ঞাপন স্থগিত করে দিল আদানি উইলমার।

আরও পড়ুন এই কাজ করতে পারলেই আইফোন পাবেন একেবারে বিনামূল্যে

শনিবার টুইটারে বিজ্ঞাপনের একটি ছবি পোস্ট করেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি আজাদ লেখেন, “৪০ বছরের পর সেই তেলের রান্না খেলে হৃদপিণ্ড ভালো থাকে। সঙ্গে কংগ্রেস নেতা লেখেন, ‘দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। সবসময় পরীক্ষিত পণ্যের প্রচার করুন। সচেতন এবং সতর্ক হন। ঈশ্বর মঙ্গল করুন।”

জানা গেছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে মডেল করে যে বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল, সেগুলি সবধরনের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তে নতুন বিজ্ঞাপন তৈরি হচ্ছে। বিজ্ঞাপন সংস্থার আধিকারিকদের ধারণা, গ্রাহকদের বিশ্বাসযোগ্যতা অর্জনে সময় লাগবে৷

You may also like

Leave a Reply!