Home বিদেশ ভয়ঙ্কর আগুন তাইওয়ানের কাওসিউং শহরে

ভয়ঙ্কর আগুন তাইওয়ানের কাওসিউং শহরে

by banganews

ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire) তাইওয়ানের (Taiwan) কাওসিউং শহরে। এখনও অবধি যা খবর, জীবন্ত দগ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন ৪৬ জন। আহত হয়েছে বহুজন। তাইওয়ানের দক্ষিণের শহর কাওসিউং। সেখানকারই একটি বহুতলে বৃহস্পতিবার আগুন লাগার ঘটনা ঘটে।

কাওসিউংয়ের অগ্নিনির্বাপণ বিভাগের তরফে জানানো হয়েছে, ১৩ তলা ওই ভবনে এদিন ভোর তিনটে নাগাদ আগুন লাগে। ৫৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে ১৪ জন মৃত। এর পরেও মৃতের সংখ্যা হু হু করে বেড়েছে। এখনো অবধি এই সংখ্যা কোথায় গিয়ে থামবে তা জানা নেই।

আগুনে মৃত্যুর ঘটনা ছাড়াও ওই বহুতলেরও বিপুল ক্ষতি হয়েছে বলেই জানা গিয়েছে। আগুন মুহূর্তে ভয়াল রূপ নেয়। একের পর এক তলায় আগুন ছড়াতে শুরু করে। ঘরগুলি একেবারে পুড়ে ছাই হয়ে গিয়েছে।

আরো পড়ুন

ভিড় সামলাতে নয়া নির্দেশিকা, ট্রেন থামবে না বিধাননগর স্টেশনে

জানা গিয়েছে, ৪০ বছরের পুরনো এই ভবনটি। কী ভাবে এই আগুন লাগার ঘটনা ঘটল তা এখনও নিশ্চিত করে বলতে পারছে না অগ্নিনির্বাপণ বিভাগ।

ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। সর্বতভাবে আগুন নিয়ন্ত্রণে আনতে লড়াই চালিয়ে যান দমকল কর্মীরা। ৭০টির বেশি দমকলের গাড়ি এসে পৌঁছয় ঘটনাস্থলে।

দমকল কর্মীরা জানান, সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সপ্তম তল থেকে এগারো তল। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে এই পাঁচ তলের বাসিন্দাদের। কাওসিউং পুলিশের তরফে জানানো হয়েছে, এই আবাসনে মূলত বেশির ভাগ পরিবারই নিম্ন মধ্যবিত্ত। প্রায় ১০০ জন থাকতেন এখানে। শুধু পরিবারই নয়, একাধিক তল ব্যবসায়িক কাজেও ব্যবহার করা হতো।

স্থানীয়দের কথা অনুযায়ী, হঠাৎই এলাকায় বিকট শব্দ শোনা যায়। বেরিয়ে আসতেই ভয়ঙ্কর সেই দৃশ্য দেখে আঁতকে ওঠেন তাঁরা। চোখের সামনে দাউ দাউ করে জ্বলছে ভবনটি।
কাওসিউংয়ের মেয়র চেন চি-মাই বলেন, এই ভবনের একটা অংশ পরিত্যক্ত ছিল। এক সময় এখানে রেস্তোরাঁ, সিনেমা হলও ছিল। কিন্তু ধীরে ধীরে সে সব বন্ধ হয়ে যায় বহুদিন। এর পর থেকে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল সেটি। কী ভাবে এই আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে।

You may also like

Leave a Reply!