Home প্রযুক্তি জেনে নিন আধার সংযুক্তিকরণ এর শেষ দিন

জেনে নিন আধার সংযুক্তিকরণ এর শেষ দিন

by banganews

বঙ্গ নিউস, ১৭ নভেম্বর, ২০২০ঃ ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড সংযুক্ত করার শেষ সময় সীমা হিসেবে 31 মার্চ 2021 ধার্য করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে৷ কেন্দ্রের তরফে জানানো হয়েছে, গ্রাহকদের প্রতারণা এড়াতে হবে অত্যন্ত সতর্কতার সঙ্গে।

অফলাইন অনলাইন দুভাবেই অ্যকাউন্ট সংযুক্তকরণ এর কাজ করা সম্ভব। আধার লিঙ্ক না করালে অদূর ভবিষ্যতে নানা রকম অসুবিধায় পড়তে হবে ব্যাঙ্কের লেনদেন করার সময়। এর আগেও বহুবার বলা হয়েছিল ব্যাঙ্কের সঙ্গে আধার লিঙ্ক করতে কিন্তু বেশিরভাগ মানুষের মধ্যেই এই বিষয়ে উদাসীনতা রয়েছে।

আরও পড়ুন ফের লকডাউনে রাজি নন কেজরিওয়াল

প্রতারকরা আধার সংযুক্তিকরণ এর নাম করে গ্রাহকদেরকে ফোন করছেন। নিজেদের ব্যাঙ্ক আধিকারিক বলে পরিচয় দিচ্ছেন এবং কিছু গ্রাহক তাদের কথায় বিশ্বাস করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর এমনকি এটিএম এর নম্বর পাসওয়ার্ড সিভিভি কোড সবকিছুই বলে দিচ্ছেন। এখান থেকে বিপদ এড়ানো সম্ভব হচ্ছে না।

ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার লিঙ্ক করার জন্য৷ এছাড়া ব্যাঙ্কের শাখায় এ বিষয়ে কথা বলা যাবে। ব্যাঙ্ক থেকে কখনোই কোনো পাসওয়ার্ড বা কোড চেয়ে ফোন করা হয় না গ্রাহকদের৷তাই ব্যাঙ্ক আরো একবার সতর্ক করে দিয়েছে এভাবে কোনো তথ্য দিলে ব্যাঙ্ক একাউন্টে রাখা সমস্ত টাকা শেষ হয়ে গেলে সেই দায় সম্পূর্ণরূপে গ্রাহকের।

You may also like

Leave a Reply!