Home দেশ বিহারের সাইকেল গার্লের দাযিত্ব নিলেন ফারহা খান।

বিহারের সাইকেল গার্লের দাযিত্ব নিলেন ফারহা খান।

by banganews

অপরিকল্পিত আকস্মিক লকডাউন লক্ষ লক্ষ মানুষের জীবনে ডেকে এনেছিল অনিশ্চয়তার কালো ছায়া। জীবিকার সন্ধানে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষ মাথার ছাদ হারিয়ে, খিদের খাবার না পেয়ে, শেষ সম্বলটুকুকে একমাত্র জীবনের বাজি রেখে পথে নেমেছিলেন। তাদের কিছুজন ফিরেছে, কেউ ফিরতে গিয়ে অপরিসীম দুর্ভাগ্যের শিকার হয়েছে কেউবা হয়তো আর ফিরে আসতে পারেনি ঘরে। বিগত কয়েক মাসের দেশব্যাপী লকডাউনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ফিরতি পরিযায়ী শ্রমিকের টুকরো টুকরো মৃত্যুর ঘটনা আমাদের কাছে এসে পৌঁছেছে। এমনই অসংখ্য পরিযায়ী শ্রমিকের রাজপথে, সড়কে, রেলপথে অক্লান্ত যে পথ চলা, তাদেরই মধ্যে আলাদা করে নজর কেড়ে নিয়েছিল বছর পনেরো বয়সের এক কিশোরী।

আরও পড়ুন চলতি বছরের শুরুর দিকেই ঘোষণা করা হয়েছিল সুপারহিট দক্ষিণী ছবি ‘বিক্রম বেদা’র হিন্দি রিমেক এর কথা

তার নাম জ্যোতি কুমারী। শারীরিকভাবে অসুস্থ বাবাকে নিয়ে সাইকেলে করে গুরগাঁও থেকে বিহার, এই বারোশো কিলোমিটার পথ অবিশ্বাস্যভাবে পাড়ি দেয় সে। এই খবর জানাজানি হলে সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সে। বিহারের শিরহুলি গ্রামের এক সামান্য মেয়ে জ্যোতি কুমারী, তবু গভীর এক মানবিক ভালোবাসা আর মনের জোরে সে হয়ে উঠেছে অসামান্যা। দেশজুড়ে বয়ে চলা মৃত্যু-মিছিল এর মধ্যেও তাই সেখানে জীবন জিতে যায়। বিষয়টি নজরে আসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের। শুধু তাই নয় জ্যোতি নজর কেড়েছে বলিউডের পরিচালক ফারহা খানেরও। সূত্রের খবর, ফারহা তার অ্যাকাউন্টে সরাসরি অর্থসাহায্য পৌঁছে দিয়েছেন।

আরও পড়ুন কোনও চিনাকে থাকতে দেবে না দিল্লির হোটেল

এমনকি ভবিষ্যতে যাতে পড়াশুনার ক্ষেত্রে অর্থ কোনভাবেই তার জন্য বাধা হয়ে না দাঁড়াতে পারে, তাই জ্যোতির যাবতীয় পড়াশোনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন ফারহা খান। অনেক কষ্ট করেই জ্যোতির সঙ্গে যোগাযোগ করতে পেরেছে ফারাহ খান, এবং অবশেষে একটি এনজিও মারফত তার কাছে সাহায্য পৌঁছে দেওয়া সম্ভব হয়। শুধু তাই নয় জ্যোতি কুমারীর পাশে এসে দাঁড়াতে তৈরি হয় গোটা দেশ, তাকে ফ্রিতে আইআইটি, জেইই প্রবেশিকা পরীক্ষার জন্য পড়াবেন বলে প্রতিশ্রুতি দেন বিহারের গণিতজ্ঞ আনন্দ কুমার। সাইকেল ফেডারেশন অফ ইন্ডিয়া তাকে ইতিমধ্যেই ট্রায়ালের জন্য ডেকেছে।

You may also like

1 comment

Leave a Reply!