Home দেশ ফেসবুক পাবলিক পলিসি ডিরেক্টর আঁখি দাসের বিরুদ্ধে মামলা দায়ের

ফেসবুক পাবলিক পলিসি ডিরেক্টর আঁখি দাসের বিরুদ্ধে মামলা দায়ের

by banganews

নয়াদিল্লি, ১৮ অগাস্ট, ২০২০ : মঙ্গলবার ভারতের ফেসবুকের পাবলিক পলিসি চিফ আঁখি দাসের বিরুদ্ধে এফআইআর করা হল। কংগ্রেস শাসিত রাজ্য পাঞ্জাবের চন্ডীগড়ে আঁখি দাসের বিরুদ্ধে এই মামলা রজু করা হয়েছে।

আরও পড়ুন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব কমিটিতে রদবদল

বিখ্যাত মার্কিন সংবাদপত্র ‘ওয়াল স্ট্রিট জার্নাল কিছুদিন আগে এক প্রতিবেদনে জানায়, বিজেপি নেতার সাম্প্রদায়িক ও ঘৃণা প্রচারকারী ভাষণ পোস্ট হলেও ব্যবসায়িক স্বার্থে ফেসবুক এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। তারপর থেকেই ভারতে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষ এই অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করলে বিজেপির ও ফেসবুকের বিরুদ্ধে তীব্র আক্রমণ হানেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি টুইটারে লেখেন, “ভারতে ফেসবুক-হোয়াটসঅ্যাপকে নিয়ন্ত্রণ করছে বিজেপি আরএসএস।”

আরও পড়ুন জরুরি সফরে ঢাকায় ভারতের বিদেশ সচিব হর্ষ বর্ধন শ্রিংলা

ভারতে ফেসবুক পাবলিক পলিসির প্রধান আধিকারিক আঁখি দাসের বিরুদ্ধে ওঠা অভিযোগ বিষয়ে কোম্পানির মুখপাত্র অ্যান্ডি স্টোন বলেন, “ফেসবুক কী পদক্ষেপ নেবে বা নেবে না, তা আঁখি দাসের বক্তব্যের উপর নির্ভর করে না।”

অন্যদিকে তার প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে এমন অভিযোগ এনে দিল্লি পুলিশের কাছে FIR করেন আঁখি দাস। এরই মধ্যে মোট ৮ জনের বিরুদ্ধে সাইবার ক্রাইম বিভাগের অভিযোগ করেন এই ফেসবুক আধিকারিক।

You may also like

2 comments

Leave a Reply!