Home কলকাতা মায়ের পুজোর আগে রক্ত দিলেন উদ্যোক্তারা

মায়ের পুজোর আগে রক্ত দিলেন উদ্যোক্তারা

by banganews

কলকাতা, ২০ সেপ্টেম্বর, ২০২০: তাঁরা যে শুধু চমক দিতেই নন, মানবসেবাতেও সিদ্ধহস্ত, প্রমাণ করে দিলেন কলকাতার পুজো উদ্যোক্তারা।
কলকাতার দুর্গাপুজো কমিটিগুলির ছাদ ফোরাম ফর দুর্গোৎসব-এর উদ্যোগে আজ রক্তদান শিবিরের আয়োজন করা হয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। প্রতি বছরই হয়। তবে এবছর যে এই উদ্যোগ করা সম্ভব, ফোরাম তা ভাবেইনি। এই করোনাকালেও মানবসেবার অনন্য কৃতিত্ব দেখিয়ে দিলেন শহরের সমস্ত পুজো উদ্যোক্তারা মিলে।

আরও পড়ুন বহুজাতিকের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ মিমির

গত বছর রক্তদানকারীর সংখ্যাটা ছিল ১৮০৬ জন। এবছর করোনাতঙ্ক উপেক্ষা করে ১৩১৭ জন রক্তদান করলেন। অবশ্য যাবতীয় কোভিড প্রোটোকল মেনেই এই শিবির করা হয়েছে বলে জানিয়েছে ফোরাম।
আজ এই অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম-সহ সাধন পাণ্ডে, শশী পাঁজা, অরূপ বিশ্বাস, অতীন ঘোষ, দেবাশিস কুমার সহ বিশিষ্ট নেতা-মন্ত্রীরা।

আরও পড়ুন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থাা

এতবড় আয়োজনের নেপথ্যে থাকা ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক শাশ্বত বসু জানিয়েছেন, পরিশ্রম সার্থক। তাঁর কথায়, “করোনা পরিস্থিতির জেরে প্রথমে মনে হয়েছিল এবার আর কর্মসূচি করা সম্ভব হবে না। কিন্তু লকডাউনের মধ্যে রাজ্যে বহু জায়গায় রক্তের সংকটের কথা সামনে এসেছে। অনেক ছোটাছুটি করে, টাকা দিয়েও রক্ত পাননি অনেকে। তাই মানুষের কথা ভেবে শেষপর্যন্ত কোভিড প্রোটোকল মেনেই শিবির আয়োজনের সিদ্ধান্ত হয়। এই নিয়ে চারবছরে পড়ল আমাদের শিবির। ”

You may also like

Leave a Reply!