Home বিদেশ মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন, ট্রাম্প বনাম জো বাইডেন লড়াই

মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন, ট্রাম্প বনাম জো বাইডেন লড়াই

by banganews

ওয়াশিংটন, 19 আগস্ট, 2020 : ডেমোক্রেটিক পার্টির কনভেনশনে আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ঘোষিত হল জো বাইডেন-এর নাম। ডেমোক্রেটিক পার্টির দুই প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, জিমি কার্টার এবং রিপাবলিকানদের তরফে প্রাক্তন স্টেট সেক্রেটারি কোলিন পোওয়েল বাইডেনকে সমর্থন জানান। নভেম্বর মাসে ভোট, তার আগে হওয়া প্রায় সবকটি জনমত সমীক্ষাতেই ট্রাম্পের তুলনায় এগিয়ে বাইডেন। করোনা আবহে ভার্চুয়াল কনভেনশনেই সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্স আবশ্যিক নয়, জানিয়ে দিল SBI

বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি প্রেসিডেন্ট পদে নিযুক্ত ছিলেন বাইডেন। মঙ্গলবার রাতে একটি ভিডিও কনফারেন্সে প্রায় 50 টি স্টেটের প্রতিনিধির ভোটে আগামী নির্বাচনে রিপাবলিকানদের বিরুদ্ধে ডেমোক্র্যাটদের প্রার্থী হিসেবে মনোনীত হন তিনি।

জো বাইডেন নির্বাচনী প্রচারে অর্থনৈতিক সমতা প্রতিষ্ঠা, স্বাস্থ্য ও শিক্ষায় সকলের সমানাধিকারের কথা বলেন। শ্রমিকদের ন্যূনতম মজুরি বাড়ানো, পরিবেশবান্ধব পরিকল্পনা এবং নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ বৃদ্ধি, বহির্বিশ্বে আর্থিক অনুদানের মাধ্যমে আন্তর্জাতিক প্রভাব বিস্তার, করোনা ভাইরাস পরিস্থিতির মোকাবিলায় নয়া নীতি অবলম্বন এবং বর্ন, নারী-পুরুষ, ও অর্থনৈতিক বৈষম্য কমিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেন বাইডেন। তাঁর বক্তব্যে ট্রাম্প সরকারের বিদ্বেষমূলক অভিবাসন নীতি কঠোরভাবে সমালোচিত হয়।

You may also like

1 comment

Leave a Reply!