Home দেশ ICICI ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের স্বামীকে গ্রেফতার করল ইডি

ICICI ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের স্বামীকে গ্রেফতার করল ইডি

by banganews

মুম্বই, ৭ সেপ্টেম্বর, ২০২০ঃ  ICICI ব্যাঙ্কের প্রাক্তন সিইও চন্দা কোচারের স্বামী দীপক কোচারকে গ্রেফতার করল ইডি। ভিডিওকন এর সঙ্গে আইসিআইসিআই ব্যাঙ্কের লেনদেনে বড় অঙ্কের গোলমাল রয়েছে বলে জানা গেছে। গ্রেফতার করার আগে পর্যন্ত দীপককে জেরা করেছে ইডি।

আরও পড়ুন নতুন আপডেটে আরও নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

বেআইনিভাবে ব্যাঙ্ক থেকে ১৮৭৫ কোটি টাকা ঋণ পাইয়ে দিয়েছেন এই অভিযোগে ২০১৯ এর শুরুর দিকে চন্দা, তাঁর স্বামী ও ভিডিওকন গ্রুপের কর্তা বেণুগোপাল ধুতের বিরুদ্ধে মামলা করে ইডি। তাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা এবং প্রতারণ দমন আইনে বিঘ্ন ঘটানোর অভিযোগ উঠেছে।

জানা গেছে, আইসিআইসিআই ব্যাংকের সিইও পদ ব্যবহার করে অবৈধ উপায়ে ওই বেসরকারি সংস্থাকে ঋণ মঞ্জুর করেছেন চন্দা। বিতর্ক তৈরি হতেই ২০১৮ সালের অক্টোবর মাসেই সিইও পদ থেকে আগাম অবসর নিয়েছিলেন চন্দা।

এফআইআর – এ বলা হয়েছিল, বেণুগোপাল ধুতের ভিডিওকন ইন্টারন্যাশনাল ইলেকট্রনিক্স লিমিটেড ও ভিডিওকন ইন্ডাস্ট্রিজ লিমিটেড এই দুই কোম্পানি বেআইনি লেনদেনে যুক্ত।সেইসঙ্গে
বেণুগোপাল ধুতে প্রতিষ্ঠত সুপ্রিম এনার্জি ও দীপক কোচার নিয়ন্ত্রিত নিউ পাওয়ার রিনিউয়েবলসের নামও এফআইআরে উল্লেখ করে সিবিআই। এর পরে তদন্ত শুরু করে মামলা দায়ের করে ইডি।

আরও পড়ুন নাম ও লোগো বদল ভোডাফোনের, নয়া রূপে আত্মপ্রকাশ টেলিকম সংস্থার

২০২০ এর জানুয়ারি মাসে এই মামলায় তদন্ত করতে গিয়ে চন্দা কোচারের মুম্বইয়ের একটি অ্যাপার্টমেন্ট সহ মোট ৭৮ কোটি টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করে ইডি। চন্দার স্বামী দীপক কোচারের সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে।
এর পর থেকে দফায় দফায় জেরা করা হচ্ছিল। চন্দা ও দীপক কোচারের বিরুদ্ধে বহু তথ্য প্রমাণ উঠে আসছিল। শেষমেশ আজ গ্রেফতার করা হল দীপক কোচারকে।

You may also like

2 comments

Leave a Reply!