Home খেলা মুখ্যমন্ত্রীর উদ্যোগে আইএসএল-এ ইস্টবেঙ্গল, এল বিনিয়োগ

মুখ্যমন্ত্রীর উদ্যোগে আইএসএল-এ ইস্টবেঙ্গল, এল বিনিয়োগ

by banganews

কলকাতা, ২ সেপ্টেম্বর, ২০২০: অবশেষে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) অবধি পৌঁছে গেল ইস্টবেঙ্গল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে সাংবাদিক সম্মেলন করে ক্লাবের তরফ থেকে এ খবর জানানো হয়। ইস্টবেঙ্গল ক্লাব যাতে আইএসএল খেলতে পারে, সে ব্যাপারে ব্যক্তিগতভাবে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : শস্যশিল্পে ফুটে উঠলেন গ্রামীণ ভূমিপুত্র প্রণব

কলকাতাস্থিত বেনু গোপাল বাঙ্গুরের শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল দলের স্পনসরর হিসেবে আত্মপ্রকাশের ঘটনাটি মুখ্যমন্ত্রীর উদ্যোগেই সম্ভব হল বলে মনে করছেন ইস্টবেঙ্গল কর্তারা। শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের চুক্তি অনুযায়ী ৭৬-৮০ শতাংশ শেয়ার যাবে সংশ্লিষ্ট গোষ্ঠীর হাতে। বাকি ২০-২৪ শতাংশ থাকবে ক্লাবের হাতে।
ইস্টবেঙ্গল ক্লাবের ফুটবলের পাশাপাশি ক্রিকেট স্বত্বও হাতে নিতে চেয়েছে ভারতের এই তৃতীয় বৃহত্তম সিমেন্ট গোষ্ঠী।

আরও পড়ুন : দিঘায় জলোচ্ছ্বাসের সম্ভবনা, জারি সতর্কতা

প্রসঙ্গত উল্লেখ্য, সিঙ্গাপুরের প্রবাসী বাঙালি উদ্যোগপতি প্রসূন মুখোপাধ্যায়ের ইউনিভার্সাল সাকসেস এন্টারপ্রাইজের সঙ্গে চুক্তির কথাবার্তা অনেকদূর এগিয়ে গেলেও শেষ অবধি তা বাস্তবায়িত হয়নি। কারণ আইএসএল খেলার বিষয়ে আগাম নিশ্চিত গ্যারান্টি চান প্রসূনবাবু। অথচ ইনভেস্টর ব্যতীত সে গ্যারান্টি দেওয়ার ব্যাপারে ক্লাবকর্তারা অপারগ ছিলেন। সিঙ্গাপুরের বিনিয়োগকারীকে এই পরিস্থিতিটাই বুঝিয়ে উঠতে পারেনি ইস্টবেঙ্গল।
কিন্তু কলকাতার শ্রী সিমেন্টের সঙ্গে আলোচনার ক্ষেত্রে এই সমস্যাটি হয়নি তাঁদের। সর্বোপরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ। সব মিলিয়ে শতাব্দীপ্রাচীন লাল হলুদ দলে আবারও আবেগের জোয়ার।

You may also like

1 comment

Leave a Reply!