Home প্রযুক্তি পাবজি’র জগতের কিংবদন্তি, কে এই ডায়নামো (Video)

পাবজি’র জগতের কিংবদন্তি, কে এই ডায়নামো (Video)

by banganews

ভারতে মোবাইল গেমস্‌ এর পরিচিতি দিন দিন বাড়ছে। আর সবার হাতেই স্মার্টফোন থাকার কারনে যেকোনো সময় যেকোনো জায়গায় এই গেম খেলাটা সহজ হয়ে উঠেছে। পাবজি শুধুমাত্র একটি পপুলার মোবাইল গেম নয়, এটি নতুন জেনারেশনের কাছে নিজেদের ট্যালেন্ট শো করার একটি মাধ্যমে পরিনত হয়েছে। এই গেমটির ভারতীয় স্ট্রিমারের কথা উঠলে প্রথমেই যার কথা মাথায় আসে তিনি হলেন আদিত্য সাওন্ত; যিনি গেমিং দুনিয়ায় ডায়নামো নামেই বেশি পরিচিত। বর্তমান যুবসমাজের কাছে তিনি বেশ জনপ্রিয় অনুপ্রেরণা।

আরো পড়ুন – অষ্টম শ্রেণী ফেল করেছিলেন তিনি কিন্তু শখ যখন পেশা হয়ে যায় তখন কাহিনি হয় অন্যরকম

মাত্র ৭০ – ৮০ জন লাইভ দর্শক নিয়ে শুরু হওয়া তার ইউটিউব চ্যানেলটিতে আজ লক্ষাধিক সাবস্ক্রাইবার। এই ইয়াং স্টারকে তার ইন্সপিরেশনের কথা জিজ্ঞেশ করা হলে তিনি বলেন, স্কুলে পড়াকালীন মায়ের দেওয়া ৫ টাকার টিফিন খরচ বাঁচিয়ে তিনি গেমিং পার্লারে গেম খেলতে যেতেন। তখন তিনি গেমের ক্যারেক্টারের নাম DYNAMIC রাখতে গিয়ে দেখেন নামের সর্বোচ্চ দৈর্ঘ্য হতে পারে ৬ টি অক্ষরের। এই কারনে তিনি তখন ক্যারেক্টারটির নাম রাখেন DYNAMI। পরে তিনি “Dynamo Magic” নামে একটি show দেখে DYNAMO নামটি পছন্দ করেন। তখনই একটি ইউটিউব চ্যানেল খোলার কথা তার মাথায় আসে। কিন্তু প্রায় ৪ – ৫ বছর সেরকম কোনো পরিচিতি না পাওয়ার পর ক্যুইট করার কথা ভাবতে শুরু করেন তিনি। এরকম সময়েই পাবজি লঞ্চ হয় এবং গেমটির মাধ্যমে Dynamo এবং তার এই ইউটিউব চ্যানেলটির পরিচিতি ক্রমশ বাড়তে শুরু করে।

আরো পড়ুন – চিরতরে বন্ধ হয়ে যেতে পারে ইন্টারনেট পরিষেবা

তিনি যেমন অন্যের ইন্সপিরেশন, তেমনি তাঁর ইন্সপিরেশন হলেন শ্রাউড, যাকে সবাই পাবজির ভগবান বলেন। শ্রাউডের থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলেও বলেছেন। ব্যক্তিগতভাবে আদিত্য পাবজিতে এশিয়ার মধ্যে ৪ (4) নং র‍্যাঙ্ক করেছিলেন।

সাফল্য যেমন পরিচিতি নিয়ে আসে তেমন বিতর্কও তৈরি করে। তিনিও বিতর্কের শিকার হন। তবে পরিবার ও বন্ধুদের সহায়তায় তিনি সমস্ত বিতর্ক কাটিয়ে সাফল্যের দৌড়ে ধ্যানমগ্ন। ভারতীয় মোবাইল গেমস্‌ -এর জগতে তিনি যুবসমাজের কাছে যে নতুন দিক খুলে দিয়েছেন তা সত্যিই অনবদ্য; তা সত্যিই প্রশংসনীয়।

You may also like

1 comment

Leave a Reply!