Home বিদেশ এবার প্যাকেটজাত খাবারে করোনা, আতঙ্কে চিন

এবার প্যাকেটজাত খাবারে করোনা, আতঙ্কে চিন

by banganews

বেজিং, ২৫ সেপ্টেম্বর, ২০২০: গবেষকরা বলেছিলেন, প্যাকেটজাত সামুদ্রিক খাবারে করোনার জীবাণু থাকবে না। কিন্তু সেই ভরসা আর রইল না চিনে। এবার সেখানকার বন্দর এলাকায় দুই রক্ষীর শরীরে উপসর্গবিহীন করোনা। তারপরেই অনুসন্ধানে সামনে আসে, প্যাকেটজাত ফ্রোজেন খাবার থেকে সংক্রমণ ঘটেছে।

আরও পড়ুন অন্নে তেরঙা এঁকে অমৃতার ঝুলিতে ইন্ডিয়া বুক অফ রেকর্ড

গোটা বিশ্বে করোনার প্রকোপ বাড়ার পরই ইকুয়েডর, ব্রাজিল-সহ বেশ কয়েকটি দেশ থেকে সামুদ্রিক খাবারের আমদানি বন্ধ করেছিল চিন। এবার নতুন করে আতঙ্ক ছড়ানোয় ফ্রোজেন ফুড নিয়ে নতুন করে বিধিনিষেধ জারি করা হতে পারে বলে মনে করা হচ্ছে।
চিনের কুইঙ্গদাওয়ের শ্যানডন প্রদেশে প্যাকেটজাত খাবার স্থানান্তরে নিয়ে যাওয়ার কাজটি যাঁরা করেন, সেই বন্দর কর্মীদের নিয়মমাফিক করোনা পরীক্ষা করা হয়। সে সময়ই পাওয়া যায় ভাইরাসের হদিশ। এরপরই নতুন করে চিন্তার ভাঁজ বেজিংয়ের কপালে। প্রায় দেড়মাস বাদে আবার উপসর্গহীন করোনা আক্রান্তের সন্ধান মিলল। তাছাড়া প্যাকেটজাত সামুদ্রিক খাদ্য ও মাংসে এই প্রথম মিলল ভাইরাস।

আরও পড়ুন ভয়ে তটস্থ সলমন খান!

শ্যানডন প্রদেশের স্বাস্থ্য কমিশনার জানিয়েছেন, সতর্কতামূলক পন্থা হিসেবে দুই করোনা পজিটিভ কর্মীর সংস্পর্শে আসা ১৩২ জনকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে। তবে তাঁদের মধ্যে ১২৯ জনের রিপোর্টই নেগেটিভ।

You may also like

Leave a Reply!