Home বঙ্গ সরাসরি ইন্টারভিউ দিয়ে নিয়োগ হবে ডাক্তার-টেকনিশিয়ান : গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

সরাসরি ইন্টারভিউ দিয়ে নিয়োগ হবে ডাক্তার-টেকনিশিয়ান : গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

by banganews

কলকাতা, ৭ অগাস্ট, ২০২০ : কোনও লিখিত পরীক্ষা নয়, সরাসরি ইন্টারভিউ দিয়ে ৫০০ জন হাউস স্টাফ, ৫৩ জন মেডিকেল অফিসার ও ১৮ জন টেকনিশিয়ান নিয়োগ করবে স্টেট সার্ভিস কমিশন। কলকাতা পৌরসভা ও স্বাস্থ্য বোর্ডের মাধ্যমে জরুরি ভিত্তিতে হবে এই নিয়োগ। ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আরও পড়ুন রেলমন্ত্রী থাকাকালীন মমতার দেওয়া প্রস্তাব বাস্তবায়িত : আজ থেকে চালু হল ‘কিষান ট্রেন’

রাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে যুদ্ধকালীন তৎপরতায় একটি শক্তিশালী মেডিকেল টিম গড়ে তুলতে চাইছে প্রশাসন। রাজ্যের মুখ্যমন্ত্রী একটি বিবৃতিতে জানিয়েছেন যতটা সম্ভব অল্প সময়ে চিকিৎসা কর্মী নিয়োগ করতে আগ্রহী সরকার, কারণ বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাস মোকাবিলার জন্য আরও অনেক বেশি লোকবল প্রয়োজন সরকারের।

গত জুলাই মাসে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের ক্লার্কশিপ পরীক্ষার ফল প্রকাশিত হয়।প্রিলিমিনারি পরীক্ষায় পাস করা পরীক্ষার্থীদের বর্ণনামূলক ‘মেইনস’ পরীক্ষার জন্য ডাকা হয়। অন্তিম ধাপে ইন্টারভিউর মাধ্যমে প্রায় ৬০০০ শূন্যপদে নিয়োগ করা হবে। এই পরীক্ষা দিয়েছিল প্রায় ৮ লক্ষ পরীক্ষার্থী। সেপ্টেম্বর মাসে তাদের দ্বিতীয় ধাপের পরীক্ষার দিন ধার্য করা হয়েছে।
এছাড়াও রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের আওতাধীনে মিসলেনিয়াস পোস্টে রিক্রুটমেন্টের পরীক্ষা হয়েছিল। এবছর মার্চ মাসের ৮ তারিখে হয়েছিল প্রিলিমিনারি পরীক্ষা। এখনও তার ফল প্রকাশ হয়নি।

আরও পড়ুন বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনে ঘরে ঘরে হোক পতাকা উত্তোলন : জানালেন মুখ্যমন্ত্রী

বিভিন্ন জেলা প্রশাসন তাদের সরকারি ওয়েবসাইটে হাউস স্টাফ ও মেডিকেল অফিসারের ঘাটতির কথা একাধিকবার উল্লেখ করেছে। করোনা মোকাবিলার জন্য ইতিমধ্যেই একদল স্বেচ্ছাসেবক নিয়োগ করেছে রাজ্য সরকার। প্রাণের ঝুঁকি নিয়ে জনগণের সাহায্যার্থে এগিয়ে আসা এইসব যুবক যুবতীদের নিয়ে আসা হয়েছে সরকারি প্রকল্পের আওতায়। বিষয়টিকে পর্যবেক্ষনে এনে তাই পরীক্ষা প্রক্রিয়া বাতিল করে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগের সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। এই নিয়োগের ফলে স্বাস্থ্য পরিষেবায় ঘাটতি অনেকাংশে পূরণ হবে বলে আশাবাদী মুখ্যমন্ত্রী।

You may also like

1 comment

Leave a Reply!