Home কলকাতা ফেডারেশনের সঙ্গে মতানৈক্য, স্বশাসিত হল আর্টিস্ট ফোরাম

ফেডারেশনের সঙ্গে মতানৈক্য, স্বশাসিত হল আর্টিস্ট ফোরাম

by Webdesk

কলকাতা, ৪ সেপ্টেম্বর, ২০২০: ফের স্বশাসিত সংস্থা হিসাবে কাজ করবে বাংলা ইন্ডাস্ট্রির আর্টিস্ট ফোরাম। এখন থেকে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া-র অন্তর্ভুক্ত রইল না এই সংস্থা। মূলত মতানৈক্যের কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হল বলে খবর।
আর্টিস্ট ফোরামের কার্যকরী সভাপতি শঙ্কর চক্রবর্তী এই তথ্য জানিয়ে দিয়েছেন সোশাল মিডিয়ায়। কোভিড অতিমারীর কারণেই ফোরামের সদস্যদের ডিজিটাল মাধ্যমে জানানো হল বলে উল্লেখ করেছেন শঙ্করবাবু।
শুরুতে স্বায়ত্তশাসিত সংস্থা থাকলেও ২০১১ সাল থেকে ফেডারেশনের অন্তর্ভুক্ত হয়েই কাজ করছে আর্টিস্ট ফোরাম। তাহলে হঠাৎ সেই পুরনো অবস্থানে ফিরে যাওয়ার কারণ কী?
ফোরামের যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায় বলেন, ”কিছু কিছু সমস্যা হচ্ছিল। আর সেটা আর্টিস্টদেরই হচ্ছিল। সেকারণেই এই সিদ্ধান্ত। এছাড়া আর কোনও কারণ নেই।”

আরও পড়ুন https://thebanganews.com/cbi-releases-a-statement-on-sushant-singh-rajput-case/
কিন্তু সমস্যাগুলো ঠিক কী?
শান্তিলালবাবু বলেন, “এই যেমন, মাসের দ্বিতীয় রবিবার শুটিং বন্ধ থাকে। কিন্তু ওইদিন শুটিং করতে চেয়ে কোনও প্রযোজক হয়তো ফেডারেশনের অনুমতি নিয়ে চলে গেলেন। ফোরামকে জানানোর প্রয়োজনও বোধ করলেন না। আমরা খবরটা পেলেন কোনও শিল্পীর থেকে। তিনি হয়তো ব্যাপারটি নিয়ে অভিযোগ জানাতে ফোন করলেন আমাদের। অথচ আমরা তো বিষয়টি নিয়ে তখন সম্পূর্ণ অন্ধকারে। এইরকমই একাধিক সমস্যা মাঝে মধ্যেই লেগে থাকছিল। সেকারণেই বেরিয়ে আসা। আবারও আমরা স্বশাসিত সংস্থা হিসাবেই কাজ করব।”
আর্টিস্ট ফোরামের তরফ থেকে জানানো হয়েছে, ফোরামের সভাপতি তথা বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের সম্মতিতেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। সম্মতি আছে ফোরামের অভিভাবকস্থানীয় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও।

You may also like

1 comment

Leave a Reply!