Home বঙ্গ ঘাটালে বন্যাদুর্গতদের পাশে রয়েছেন সাংসদ দেবঃ-

ঘাটালে বন্যাদুর্গতদের পাশে রয়েছেন সাংসদ দেবঃ-

by banganews

মৌসুমীবায়ুর জেরে টানা ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের ফলে বানভাসি হয়ে পরেছে ঘাটাল সহ মেদনীপুরের একাধিক এলাকা। , ডি.ভি.সি.র জল ছাড়ার ফলে মুন্ডেশ্বরী এবং দারকেশ্বর ও শীলাবতীর মিলিত জলের স্রোতে ঘাটালের বহু এলাকা প্লাবিত। হাওড়ার আমতা, হুগলির আরামবাগ,খানাকুল ব্লকেরও বিস্তৃত অঞ্চল জলমগ্ন। এদিন আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বন্যা কবলিত এলাকাগুলি আকাশ পথে ঘুরে পরিদর্শন করেন, সকল জায়গায় প্রয়োজনীয় পানীয় ও শুকনো খাবার পৌঁছে দেওয়ার কথা জানান স্থানীয় প্রশাসনকে।

ঘাটালের বন্যা কবলিত এলাকা ঘুরে দেখেন ঘাটালের সাংসদ দেব। আশঙ্কাগ্রস্ত মানুষদের উদ্ধার করে রাখা হয় পার্শ্ববর্তী পাকা স্কুলে। পারিপার্শ্বিক পরিস্থিতি নিরাময়ে তিনি ঘাটালের মহকুমাশাসক ও দাসপুরের বি.ডি.ও ‘র সাথে আলোচনায় বসেন। এখানে অনেকেই মাস্টারপ্ল্যানের প্রশ্ন তুললে তিনি জানান যত শীঘ্র সম্ভব তিনি সেই প্ল্যান ফলপ্রসূ করার আর্জি পুনরায় জানাবেন মুখ্যমন্ত্রীর কাছে।
সেখানকার স্থানীয় মানুষদের সাক্ষাৎকার থেকে জানা যায়, অধিকাংশেরই চাষযোগ্য জমি জলের নীচে ডুবে আছে, ফলে ব্যাপক অংশের ক্ষতি তাদের ইতিমধ্যেই হয়েছে, কারও বা মাটির ঘর পরে গেছে, কারোর পাকা বাড়ির নীচের তলা জলমগ্ন। সাপ ও অন্যান্য পোকামাকড়ের উপদ্রব বাড়ছে। এদিকে স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যেই উদয়নারায়ণপুরে বন্যার জলে ডুবে প্রাণ হারিয়েছে এক কিশোরী।

You may also like

Leave a Reply!