Home বঙ্গ সঞ্জীবন হাসপাতালের ক্যাথ ল্যাব ইউনিটের উদ্বোধন করলেন দেব

সঞ্জীবন হাসপাতালের ক্যাথ ল্যাব ইউনিটের উদ্বোধন করলেন দেব

by banganews

অভিনেতা এমপি দীপক অধিকারী, দেব উদ্বোধন করলেন  সঞ্জীবন হাসপাতালের নতুন ডিজাইন করা ক্যাথ ল্যাব ইউনিট। এই নতুন ক্যাথ ল্যাব সুবিধা সকল স্বাস্থ্য সাথী কার্ডধারীদের জন্য একেবারে বিনামূল্যে।

 

 

এখন  মধ্যবয়সী ব্যক্তিদের মধ্যে হৃদরোগ একটি সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে, হাওড়ার সঞ্জীবন হাসপাতাল এই চাহিদার কথা মাথায় রেখে আধুনিক ধরণের সরঞ্জাম সহ একটি নতুন ক্যাথ ল্যাব ইউনিট ডিজাইন করেছে৷ উদ্বোধন করলেন অভিনেতা সাংসদ দেব।

দেব ছাড়াও উপস্থিত ছিলেন উলুবেড়িয়া উত্তরের বিধায়ক ডাঃ নির্মল মাজি, উলুবেড়িয়া পূর্ব আসনের বিধায়ক শ্রী।

 

বিদেশ রঞ্জন বোস এবং উলুবেড়িয়া পৌরসভার চেয়ারম্যান শ্রী অভয় দাসও উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে।  শুধুমাত্র স্বাস্থ্য সাথী কার্ড হোল্ডারদের জন্য সুবিধাটি পাওয়া যাবে বিনামূল্যে৷

 

 

সঞ্জীবন হাসপাতালের ক্যাথ ল্যাব ইউনিট এনজিওগ্রাফি এবং এনজিওপ্লাস্টি রোগ নির্ণয়ের জন্য ব্যবহার করা হচ্ছে৷ গত চার মাসে 400 টিরও বেশি রোগীর পেসমেকার বসানো হয়েছে।

 

 

কিন্তু এখন পুরো ল্যাবটিকে এমনভাবে সংস্কার করা হয়েছে যে এটি আরও বেশি রোগীর চাহিদা পূরণ করতে পারে।

 

 

ডাঃ শুভাশিস মিত্র, ডিরেক্টর, সঞ্জীবন হাসপাতালে বলেন, “নিয়মিত হার্ট চেকআপ করা এই সময় খুবই প্রয়োজন কারণ এখন আমাদের মানসিক চাপ প্রবল।

 

এইভাবে আমরা ক্যাথ ল্যাবটি সংস্কার করার সিদ্ধান্ত নিয়েছি যেখানে একটি Philips Allura Xper FD10 বাইপ্লেন এক্স-রে সিস্টেম রয়েছে।

 

এবং  এটি এখন একটি অত্যাধুনিক ক্যাথ ল্যাব ইউনিট।”

 

 

সঞ্জীবন হাসপাতাল, একটি মাল্টি-স্পেশালিটি এবং সুপার স্পেশালিটি হাসপাতাল, ৩০০ শয্যার সুপার স্পেশালিটি সুবিধা সহ পশ্চিমবঙ্গের বৃহত্তম হাসপাতালগুলির মধ্যে একটি।

 

 


৩০ বছরের অভিজ্ঞতাসম্পন্ন একজন অনকো-সার্জন ডাঃ শুভাশিস মিত্র এর ভাবনায় এই কাজ করেছেন সঞ্জীবন ভারত ও যুক্তরাজ্যে প্রশিক্ষিত অত্যন্ত দক্ষ এবং প্রতিশ্রুতিবদ্ধ ডাক্তারদের একটি গ্রুপ।

 

নার্স এবং অন্যান্য প্যারামেডিক্যালের কর্মীরা যৌথভাবে কাজ করছেন যাতে স্বল্পমূল্যে ভালো পরিষেবা দেওয়া যায়৷

 

 

You may also like

Leave a Reply!