Home কলকাতা বিজেপি রাজ্য কমিটিতেও একসাথে ‘ডালভাত’ জুটি, নয়া আমন্ত্রিত সদস্য বৈশাখী

বিজেপি রাজ্য কমিটিতেও একসাথে ‘ডালভাত’ জুটি, নয়া আমন্ত্রিত সদস্য বৈশাখী

by banganews

কলকাতা, ১০ সেপ্টেম্বর, ২০২০ঃ  শোভন চট্টোপাধ্যায়ের আবদার রেখে এদিন বঙ্গ-বিজেপির রাজ্য কমিটিতে আমন্ত্রিত হলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। একুশের নির্বাচনকে সামনে রেখে গত মঙ্গলবার বিজেপি রাজ্য কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হলেও সেখানে ছিল না শোভন বান্ধবী বৈশাখীদেবীর নাম। এদিন বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি আরও বেশ কয়েক জনকে বিশেষ আমন্ত্রিত সদস্য পদ দেওয়া হল।

মঙ্গলবার বিজেপির তরফে প্রকাশিত তালিকায় মোট ২৩০ জনের মধ্যে বিশেষ আমন্ত্রিত ২১ জন আর স্থায়ী আমন্ত্রিত ১১০ জন। অভিজ্ঞ রাজনীতিবিদ তথা কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে স্থায়ী আমন্ত্রিত সদস্য করা হয়। কিন্তু তালিকায় তার বিশেষ বান্ধবীর নাম না থাকায় তা নিয়ে চর্চা শুরু হয় বিভিন্ন মহলে। ঠিক দু’দিনের মাথায় অধ্যাপিকা বৈশাখীদেবীকেও বিশেষ আমন্ত্রিত সদস্য করল গেরুয়া শিবির।

আরও পড়ুন ব্রেকিং! ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন নয়

দলীয় সূত্রে সাফাই বিশিষ্ট শিক্ষাবিদ হিসেবেই বৈশাখীদেবীকে কাজে লাগাতে চাইছে বিজেপি নেতৃত্ব। জনান্তিকে বলে রাখা ভালো, বেশ কিছুদিন মিল্লি আল আমিন কলেজের অধ্যাপিকা হিসেবে কর্মরতা ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। শিক্ষা প্রতিষ্ঠানের সাংগঠনিক দুর্নীতির প্রতিবাদ করে সেখান থেকে ইস্তফা দেন তিনি। তার দুর্নীতি বিরোধী আদর্শবাদকেই আসন্ন বিধানসভা নির্বাচনে তুরুপের তাস করতে চায় বিজেপি।

এই কমিটিতে স্থান পাওয়া মহিলাদের মধ্যে নতুন মুখ অর্চনা মজুমদার, দেবযানী সেনগুপ্ত
জ্যোর্তির্ময়ী শিকদার, , বীথিকা মণ্ডল ও বিশ্বভারতীর অধ্যাপিকা মধু ছন্দা কর।

আরও পড়ুন মেট্রো চালুর পর পরিস্থিতি দেখে ট্রেন চলাচল নিয়ে সিদ্ধান্ত

ইতিপূর্বে শোভন চট্টোপাধ্যায়কে সম্বর্ধনার আমন্ত্রণ জানানো হলে আমন্ত্রণপত্র প্রিয় বান্ধবীরে নাম না থাকায় বেঁকে বসেছিলেন শোভনবাবু। সেই সময় দিলীপ ঘোষ যুগলকে ডাল-ভাত বলে তুলনা করেছিলেন। কার্যত সেই জোড় অক্ষুন্ন রেখে রাজ্য কমিটিতেও একই সঙ্গে শোভন বৈশাখী।

You may also like

Leave a Reply!